ঠ। আমার বয়স ২৬ বছর। আমার পেটে কিছু সমস্যা যেমন ঃ পেট ফাঁঁপা,পেটের বাইরের অংশে ফোলা ফোলা ভাব,,পেট ভারি ভারি অনুভব, সমান্য পরিমানে গ্যাস্ট্রিক, হজমে ও সমস্যা। এই সমস্যার জন্য কোন প্রকারের ঔষধ খেলে সমস্যা দূর হবে? আমাকে দয়া করে জানাবেন
শেয়ার করুন বন্ধুর সাথে

এইরকম বিষয়ে অনলাইনে কাউকে ঔষধ সাজেস্ট করা যায় না । আপনি ঝাল,অধিক মসলাযুক্ত,অধিক তেলযুক্ত খাবার এড়িয়ে চলবেন । বেশী বেশী পানি পান করুন । নিয়মিত খাবার গ্রহণ করবেন । সকালে না খেয়ে থাকবেন না । তবে গ্যাস্ট্রিকের জন্য এন্টাসিড খাওয়া যায় । কিন্তু অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ।

যেহেতু একসাথে অনেকগুলো সমস্যা দেখা দিয়েছে তাই দেরি না করে আমার মতে কোন এম বি বি এস ডাক্তারের সাথে যোগাযোগ করলে ভালো হয়।নতুবা হিতে বিপরীত হলে হতেও পারে।.........বেশি করে পানি পান করুন,অতিরিক্ত তেল জাতীয় খাদ্য পরিহার করুন।

Call

আপনার পেটে অতিরিক্ত HCl(hydro cloric acid) জমা হয়েছে । সাধারণত এই এসিড খাদ্য কে জীবাণুমুক্ত করে ও হজম উপযোগী করে তোলে । আমাদের পেটে সর্বক্ষণই এই এসিড নির্গত হতে থাকে । যখন পেটে খাবার না থাকে তখন এই এসিড পেটব্যাথা ও গ্যাস্টিক সমস্যা সৃষ্টি করে । এই রোগ নিরাময়ের সর্বোত্‍কৃষ্ট উপায় এন্টাসিড সেবন । কেননা এন্টাসিডে থাকে ক্ষার যা HCl কে প্রশমিত করে ।