পাঁচদিনের খেলায় প্রথম ইনিংসে কোনো দল যদি প্রতিপক্ষ দলের চেয়ে ২০০ রান কম করে তাহলে প্রতিপক্ষ দলের ইচ্ছায় ওই দলকে পুনরায় ব্যাটিং করয়ে পাঠাতে পারে। একে ফলো-অন বলে। এই ফলো-অন করানোর ফলে দলটিকে ইনিংস ব্যবধানে হারানো যায় যদি না দলটি প্রতিপক্ষ দলের সর্বমোট রান প্রথম ইনিংস এবং ফলো-অন হওয়া ইনিংস মিলিয়ে অতিক্রম করতে পারে (পাঁচদিন অতিক্রম হলে ড্র)। যদি দলটি প্রতিপক্ষ দলের সব রান অতিক্রম করে তবে অতিরিক্ত রানগুলো লিড হিসেবে তারা জমা করবে। অর্থাৎ টার্গেট দিবে।

টেস্ট ক্রিকেটে বিপক্ষ দলের ১ম ইনিংসের স্কোরের চেয়ে ২০০ রান কম করলে দল ফলো অন এ পড়বে ।  উদাহরণস্বরূপ চলমান মিরপুর টেস্টের কথা বিবেচনা করা যাক । প্রথমে ব্যাট করে ১ম ইনিংসে বাংলাদেশ ৫২২ রান সংগ্রহ করে,ফলে ফলো অন এড়াতে জিম্বাবুয়ের দরকার ছিলো ৩২২ রান । কিন্তু জিম্বাবুয়ে ৩০৪ রানে তাদের ইনিংস শেষ করে ফলো অন এ পড়ে । এক্ষেত্রে বাংলাদেশ চাইলে জিম্বাবুয়েকে টানা ২য় বার ব্যাটিং করাতে পারতো  ।      

কোনো দল যদি প্রথম ইনিংস এ ব্যাটিং ধরুন ৪৫০ রান করল । তারপর ২য় দলটি ১ম ইনিংস ব্যাটিং করার সময় মনে করুন ২০০ রানে অলআউট হয়ে গেছে । এক্ষেত্রে ১ম দলটি ২৫০ রানে এগিয়ে আছে। এখন যদি ১ম দলটি চায় তবে ২য় দলটিকে আবার ব্যাটিং পাঠাতে পারে। এটাই হলো ফলোঅন। আর ফলোঅন শর্ত হলো কমপক্ষে ২০০ রানে এগিয়ে থাকতে হবে।