আমি বিস্ময় ডট কম এর প্রতিষ্ঠাতা ও তার পরিচালক যারা আছে তাদের ১ টি গুরুপূর্ণ পরামর্শ দিতে চাই। আপনারা ১ দিনে অর্থ্যাৎ ২৪ ঘন্টার মধ্যে ১ টি আইডি থেকে সর্বোচ্চ ৫ টি প্রশ্ন করার ব্যবস্থা করেন। যাতে কেউ ৫ টি প্রশ্নের অধিক প্রশ্ন না করতে পারে।। কেননা, আমি প্রায়ই লক্ষ্য করি অনেকে একেবারে একসাথে ২০/৩০ টি প্রশ্ন করে এটি কি ধরনের সভ্যতা আমি বুঝলাম না? একটু আগেও লক্ষ্য করলাম ১ জন ব্যক্তি একাধারে ২৫/৩০ টি প্রশ্ন করল? অনেক গুলো প্রশ্নই করা হলো অযথা বা অনর্থক।। এটি তো অন্য দিকে বিরক্ত বিষয়ও বটে। সে সাথে তার জন্য তো আরেক জনের গুরুত্বপূর্ন প্রশ্ন সহজে উত্তর পাবে না দেরি হবে। আর তা ছাড়া তার এতগুলো প্রশ্নের উত্তর দেওয়াটাও তো বিরক্তকর।। আর এই ছাড়া আপনাদের একটা সুনির্দিষ্ট একটা নিয়ম হলো এতে সবাই সমান অগ্রাধিকার পাবে। বিষয়টি একটু ভেবে দেখবেন।। আমি বিস্ময় ডট কমের একজন নিয়মিত ব্যবহারকারী।। ধন্যবাদ। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

প্রশ্নের লিমিট থাকতে হবে সেটাই বলছেন তাইতো।

ধন্যবাদ আপনার পরামর্শের জন্য।

আসলে এটি করা কখনোই সম্ভব না যে একজন ব্যক্তি তার বিস্ময় একাউন্ট থেকে সর্বোচ্ছ ৫/১০ টা প্রশ্নের বেশি করতে পারবেন না।

এ নিয়ম বা এই লিমিট যোগ করা হবে না কেনো না বিস্ময় ডট কম হলো প্রশ্নউত্তর সাইট এখানে মানুষ তার ব্যক্তিগত, সমাজিগত,পারিবারিক বিষয়ে,ধর্মীয় বিষয়ে,খেলাধুলা ও শিক্ষাগত ভাবে এছাড়া নানান সমস্যা সমাধানের জন্য বা পরামর্শের জন্য মানুষ একাধিক প্রশ্ন করতে পারবেন সমস্যা নাই যা আনলিমিটেট।

লিমিটের মধ্যে প্রশ্ন করলে হয়তো মানুষ পর্যায়ক্রমে প্রশ্ন করে সমাধান পেতে পেতে এক সময় খুবেই গুরুত্বপূর্ণ কিছু জানার জন্য প্রশ্ন করবেন কিন্তু লিমিট শেষ হওয়ার কারনে ওনি অসস্থী বোধ করলেন।এর পর দেখা গেলো সে আবার নতুন একাউন্ট খুললো যা বিস্ময়ের জন্য ও উক্ত ব্যক্তির জন্য ঝামেলা বটে।

আপনি একজন নিয়মিত সদস্য আপনি হয়তো জানেন কিছুদিন আগে একাউন্ট এ ১০ পয়েন্ট ফুড়িয়ে গেলে আর প্রশ্ন করতো না ফলে আবার নতুন একাউন্ট খুলে প্রশ্ন করতো এতে ফেক একাউন্ট  এর পরিমান বেড়েই যেতো। তাই প্রশ্ন করলে পয়েন্ট প্লাস করানোর সিস্টাম চালু করা হলো।

আশা করি এই ব্যপার টি বুঝতে পারছেন।

আর হ্যা একজন ব্যক্তি আজ ৩০+ প্রশ্ন করছেন এবং ওনি নিজের প্রশ্নের উত্তর নিজেই দিয়েছেন।এছাড়াও কিছুদিন আগেও এরকম কিছু হয়েছিলো যা অন্যন্য প্রশ্নকারীর প্রশ্ন গুলো নিচে চলে গেছে। এর জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। প্লিজ অপেক্ষা করুন এই সমস্যাটি সমাধান করা হবে অতি শিগ্রিই। আর হ্যা ওনাকে জানিয়ে দেওয়া হয়েছে এ ব্যাপারে যে যেনো এরকম অযথা প্রশ্ন না করে।যদি একই কার্যক্রম করে বার বার তাহলে ব্যবস্থা নেওয়া হবে ইনশাআল্লাহ।

আর হ্যা আমরা যারা উত্তর দাতা রয়েছি বা যারা উত্তর দেন নিয়মিতভাবে তারা প্রশ্নের লিস্টে ঢুকে তাদের প্রয়োজনীয় বা সহজ উত্তর গুলো দিতে থাকে।কাজেই এ নিয়েও চিন্তা করবেন না।যদি আপনার কোন প্রশ্ন এড়িয়ে যায় বা আপনার উক্ত প্রশ্নের views কম দেখেন তাহলে প্রশ্নটির ব্যাপারে আমাদের জানিয়ে দিবেন বা উক্ত প্রশ্নটি অফার দিবেন।

আশা করি বুঝতে পারছেন।

আমাদের বিস্ময়ের সাথে থাকার জন্য ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ