শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার চিকিৎসক গ্রোথ হরমোন (সোমাট্রপিন) ও যোক্ত অন্যান্য হরমোন ড্রাগস থেরাপি ব্যাবহার করে ৬/৭ ইঞ্চি পর্যন্ত লম্বা হওয়ার আশ্বাস দিতে পারেন এবং বাদবাকি আপনাকে নিজেই করতে হবে এবং সে জন্য নিচের নিয়ম সমুহ পালন করতে হবে ।
দুধ পান আপনাকে লম্বা হওয়ায় অনেক সাহায্য করবে কারণ ক্যালসিয়াম আপনার শরীররের হাড় এর বৃদ্ধি ঘটায়, আরেকটা বেপার যা আমাদের দেশে নেই সেটা হল আমেরিকায় তাদের গরু মধ্যে বিভিন্ন হরমোন ইনজেকশন দেওয়া হয় যার মাধ্যমে – হরমোনের মাত্রা বৃদ্ধি হয়, এবং সেই প্রকিয়াজাতকরন দুধ হয় সাধারণ দুধ এর বিকল্প।
নিয়মিত কিছু নির্দিষ্ট ব্যায়াম (ওজন উদ্ধরণ) হরমোন (HGH) বৃদ্ধি করে। এটি বৃদ্ধি সংক্রান্ত হরমোনের মাত্রা আরও উন্নত করার জন্য বহুল পরিচিত এবং পদ্ধতি খুবই কার্যকর. আর অতিরিক্ত পেশী আপনাকে আরো সাহয্য করবে আকর্ষণীয় চেহারার অধিকারী হতে।
তীব্র sprinting ব্যায়াম মানব বৃদ্ধির হরমোনে একটি বিস্ফোরণ ঘটায় এছাড়াও আপনার হরমোনকে আরও উন্নত করে। আসলে, যে কোনো কঠিন শারীরিক ব্যায়াম আপনাকে লম্বা হতে সাহায্য করবে। তবে অবশ্যই সেটা ২১বছর বয়স হওয়ার পর।
Niacin supplementation : Niacin একটি প্রাকৃতিক ভিটামিন নামক ভিটামিন B3. একটি গবেষণা থেকে জানা যায়, ৫০০গ্রাম নিয়াসিন নেওয়া মানুষের থেকে সাধারণ মানুষের বৃদ্ধি কম ঘটে।
মানসিক চাপ কমানঃ স্ট্রেস বা মানসিক চাপ যা হচ্ছে আপনার
লম্বা বৃদ্ধি হওয়ার ক্ষেত্রে একটি বাঁধা। যাতে আপনার হরমোনের মাত্রা কমে যায় এবং করটিসল উত্পাদিত হয়। ভিটামিন C সম্পূরকসমূহ যা করটিসল কমাতে জোর সহায়তা করে।
ঘুমঃ কমপক্ষে ৮ ঘন্টা ঘমানো । এটি সবচেয়ে সহজ এবং অনেক কার্যকরী উপায়। সঠিক এবং সুন্দর ভাবে ঘোমানো আপনার দেহের স্বাভাবিক বৃদ্ধি মাত্রা আরো বাড়িয়ে তোলে।
তবে আপনাকে বৃদ্ধির ক্ষেত্রে কিছু জিনিস এড়িয়ে ও চলতে হবেড্রাগ এবং এলকোহল এবং ধূমপান যেমনি সাস্থের জন্য ক্ষতিকর তেমনি দেহের হরমোন গঠনও কমিয়ে ফেলে মনে করেন অনেকেই ।
চিকিৎসা- ( গ্রোথ হরমোন ব্রিদ্দিকারক ঔষধ সমুহ শুধু মাত্র বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়া নিজে নিজে এই সব ঔষধ সেবন নিষেধ থকায় উল্লেখ করার প্রয়োজন নেই বিধায় তেমন জানার প্রয়োজন মনে করিনা ) তবে বিশেষজ্ঞ চিকিৎসক রিকমবিন্যান্ট ডিএনএ প্রযুক্তির মাধ্যমে তৈরি গ্রোথ হরমোন ( সোমাট্রপিন বা নরডিট্রোপিন ) দিয়ে চিকিৎসা করে থাকেন যা খুভ দ্রুত গ্রোথ হরমোনের অভাব মিটিয়ে শারীরিক বৃদ্ধিকে করে এবং গ্রোথ হরমোনের অভাবে যেসব সমস্যা দেখা যায় লক্ষণ অনুসারে তার আলাদা ব্যাবস্থা গ্রহন করতে পারেন ।
কিছু ভেষজ আছে যা গ্রোথ হরমোন বৃদ্ধি কারক প্রাকৃতিক ভাবে ( তবে ইহা তড়িত গতিতে ফল পাওয়ার আসা করা ভুল )- এশিয়ান কিছু ভেজেটেবিল জাতীয় খাবার হরমোন উদ্দিপক হিসাবে কাজ করে এর মধ্যে সদ্য প্রমাণিত মেথি পাতা গ্রোথ হরমোন বৃদ্ধি কারক বলে অনেকে মনে করেন । অনেক সময় চায়ের মত খেলে গ্রোথ হরমোন কে স্টিমুলেট করে থাকে । L’Arginine powder 2 gram করে দিনে তিনবার খেলে শরিরের এমাইনো এসিড কে উক্তেজিত করে বিধায় পিটিইটারি গ্ল্যান্ড থেকে গ্রোথ হরমোন বৃদ্ধি করতে ভাল সহায়ক ( সে জন্য প্রথম শ্রেণীর মায়ো ক্লিনিক ও স্পোর্টস হেলথ ক্লিনিক সমুহে ইহা সকলের কাছে বেশ গুরুত্ব পূর্ণ বা পশ্চিমা বিশ্বে সবাই ইহা ব্যাবহার করেন বডি বিল্ড ও যৌন শক্তি বাড়ানোর কাজে যদি খুভি গুরুত্ব পূর্ণ ) – এ ছাড়া ও পলি পেপ্টাইড হরমোন ( 191 amino acids ) উক্তেজক আর ও কিছু ভেষজ আছে যে যা পৃথিবীর অন্যান্য দেশে বেশ সমাদৃত যেমন – Mucuna prurien/ মখমল শিম: It consis ts of almost 22 – 29 % of crude oil, 6 – 7 % crude lipid, 50 – 55 % carbohydrates and 8 % dietary fiber.- ইহা প্রাকৃতিক ভাবে খাবারে মাধ্যমে গ্রোথ হরমোন উৎপাদক । Vitex agnus-castusঃ ল্যাবরেটরি রিসার্চ অনুসারে ৭৫% কার্যকর (acting on the Pituitary gland. Research and laboratory findings have proved it to be highly effective in the optimal functioning of the Pituitary gland ) ঠিক এ রকম ইউরোপের Tribulus terrestris ( কেমিক্যাল ফারমাসিউটিকেল রিসার্চ ) ও খুভ বেশী কার্যকর – প্রসঙ্গত উল্লেখ করতেই হয় আমাদের খাবারে যে সকল খাবার প্রচুর এমাইনো এসিড উৎপাদক, কম বেশী সব কয়টি খাবার ই গ্রোথ হরমোন কিছুটা উৎপাদক — এই সব ভেষজ আবার ক্রিড়া মোদী ও বিখ্যাত স্পোর্টস সেন্টার এবং হেলথ সেন্টারে খুভি জনপ্রিয় কেন না ইহা শরীরের মাসুল গঠনের জন্য খুভি ভাল । সে জন্য পৃথিবীর ভিন্ন জায়গার খুভি উৎসাহের সাথে অনেক কে ব্যাবহার করতে দেখা যায় বা বেশ ভাল চমৎকার রিজাল্ড ও দেখা যাইতেছে ,

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AbulBasher

Call

আপনি ইচ্ছা করলে আপনার শরীরের চাহিদা মত গ্রোথ হরমোন বৃদ্ধি করাতে পারবেন, তবে এই ধরনের চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ