বাংলায় লেখা আর্টিকেল কতটা ইউনিক কিভাবে চেক করা যায়? আমি একটা বাংলা ব্লগার সাইট তৈরী করবো । সকল ভিসিটর বাংলা ভাষায় বিভিন্ন বিষয় নিয়ে লেখা পাবলিশ করবে । এখন কথা হলো তারা যে লেখা গুলো সাইট এ পাব্লিশ করবে সেই লেখা গুলো ইউনিক সেটা বুঝবো কিভাবে? এই রকম সাইট,,,

বাংলাহাব.নেট

লেখক

সামহোয়ার ইন ব্লগ


শেয়ার করুন বন্ধুর সাথে
SAKENDAR

Call

গুগলের সম্প্রতিক আপডেটের ফলে এখন একটি সাইটকে র‍্যাঙ্ক করানোর পুরাতন পদ্ধতিগুলো অকেজোই বলা চলে। আবার অন্যদৃষ্টিতে বিষয়টা এত জটিলও নয়। সাইটকে যদি সহজেই সার্চ রেজাল্টে সামনের দিকে দেখতে চান, তবে হাই কোয়ালিটি ইউনিক কন্টেন্ট ব্যাতিত অন্য কোন রাস্তা নেই। কপি-পেষ্টকে গুগল একরকম ভাগাড়ে ফেলে দিয়েছে।কপি-পেস্টের যুগ আগেই শেষ হলেও সাম্প্রতিক আপডেট যেন এর কফিনে শেষ পেরেক মারার মতো। তাই আপনাকে অবশ্যই ইউনিক আর্টিকেলের উপর নজর দিতে হবে।এখন কথা হচ্ছে, আপনি আর্টিকেল লিখছেন তো লিখছেন-ই। কিছু কিছু ইনফরমেশন এডিট করে নিজের মতো করে লিখছেন। বুঝবেন কিভাবে লেখাগুলো কপি-পেষ্ট হয়ে যাচ্ছে কি না? কিংবা আপনার লিখাটি কতটুকু ইউনিক হচ্ছে? 

 


চিন্তার কোন কারন নেই, গুগুলে সার্চ দিলেই অনেক ফ্রী আর্টিকেল ইউনিকনেস চেকার সাইট বা টুলস পাবেন। যা দিয়ে খুব সহজেই আপনার আর্টিকেল কতটা ইউনিক তা যাচাই করতে পারবেন । আপনাদের সহজার্তে বেশ কিছু ভাল টুলসের লিংক শেয়ার করলাম। 

 

এগুলো নিয়ে বিস্তারিত বলার তেমন কিছুই নেই। ভিজিট করলেই বুঝতে পারবেন আপনাকে কি করতে হবে। আর কিভাবে করতে হবে। আশা করছি সমস্যা হবে না। আর সমস্যা হলেতো কমেন্ট বক্স আছেই। :) 

 

1. http://plagiarismcheck.org/home

2. http://www.articlechecker.com/

3. http://www.plagiarismchecker.com/

4. http://searchenginereports.net/articlecheck.aspx 

5. http://www.tuition.com.hk/plagiarism-checker.htm

6. http://www.duplichecker.com/blog/plag_check.php

7. http://www.plagium.com/

8. http://www.dustball.com/cs/plagiarism.checker/

9. http://smallseotools.com/plagiarism-checker/

10. http://www.doccop.com/web_check.html?nc=84710447