শেয়ার করুন বন্ধুর সাথে
Call

#1000 

ফকিরের কেরামতি নিয়ে একটি প্রতিবেদনঃ বাংলাদেশের জনসংখ্যার মোট কত শতাংশ মানুষ আধুনিক চিকিৎসা ব্যবস্থা থেকে বঞ্চিত? অথবা বাংলাদেশের মোট জনসংখ্যার কত শতাংশ মানুষের রোগ নিরাময়ের প্রধান অবলম্বন “বিশ্বাস”? প্রশ্ন দুটি ঘুরিয়ে কিন্তু উত্তর কিন্তু প্রায় একই রকম। এসব প্রশ্ন শুনে আপনারা অনেকেই হয়তো ভাবছেন তালাশ বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে অনুসন্ধান করার জন্য মাঠে নেমেছে। না! ঘটনা পুরোপুরি সত্য নয় বরং এই পর্বে তালাশ টিম অনুসন্ধান করবে ফকিরের কেরামতি নিয়ে। তালাশের এবারের পর্বে আপনারা বিভিন্ন অশরীরি উপস্থিতি এবং সেসবের প্রভাব দেখতে পারবেন। আধুনিক বিজ্ঞান এসব ঘটনা সম্পর্কে কি ব্যাখ্যা দেয় সে সম্পর্কে আমরা জানিনা কিন্তু ঘটনাগুলো পরিচিত। তালাশ টিমের অনুসন্ধানে প্রথম যাওয়া হয় জনৈক আয়ুব আলীর বাড়িতে। স্থানীয়রা এই পরিবারের লোকজনকে একটু ভিন্ন চোখে দেখে। সবার ধারনা এই বাড়ির সবার উপর কিছু আছড় করে আছে। ঘটনা চক্রে জানা যায়, আয়ুব আলীর ছেলে ইউসুফ আলী। বুদ্ধি প্রতিবন্ধী দুই যুগ ধরে। এর মধ্যে বিজ্ঞান ভিত্তিক কোন উন্নত চিকিৎসা হয়নি ইউসুফ আলীর। ইউসুফের এই সমস্যা সমাধানের জন্য হুটা নামের একজন ফকির ইউসুফের উপর চিকিৎসা চালাচ্ছেন অনেক দিন ধরে। হুটা ফকিরের কেরামতি দিয়ে নাকি ইউসুফের আচরন কয়েকদিন ঠিক থাকে। তারপর আবার আগের অবস্থায় ফিরে যায়। তখন আর ফকিরের কেরামতি দিয়ে কোন কাজ হয় না। হুটা ফকির তালাশ টিমকে জানান, দুই দিন চিকিৎসা করার পর ইউসুফ ভাল হয়ে যায়, পরে আবার কিছুদিন গেলে ইউসুফ আগের অবস্থায় ফিরে যায়। আয়ুব আলীর মেয়ে জানান, তার ভেতরেও নাকি এমন কিছু আছে যা তার শারিরীক সমস্যা সৃষ্টি করছে।

 

ফকিরের কেরামতি

অন্য একটি ঘটনা অনুসন্ধানে তালাশ টিম যায় নওয়াজবাগ, নন্দীপাড়া, ঢাকার হাফেজ ইদ্রিস আলীর বাড়িতে। ইদ্রিস আলীর সাত ছেলে এক মেয়ে। সেই সাত ছেলের একজন মহিউদ্দিন। জন্মের কয়েক মাস পরেই বোঝা যায় মহিউদ্দিন চোখে স্পষ্ট দেখতে পারেনা। চোখে দেখেনা তাই তাকে কোন প্রাতিষ্ঠানিক শিক্ষার জন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করা যায়নি। মহিউদ্দিনের মা জানান, জন্মের কয়েকদিন পর ওকে রিক্সায় করে কোথায় নিয়ে যাওয়ার সময় হঠাৎ করে চোখ মুখ উল্টে পড়ে। আমরা ভেবেছিলাম মারা যাচ্ছে। সেই থেকে বিভিন্ন কবিরাজ এবং ফকিরের কাছে গিয়েছিলো কিন্তু কোন কাজ হয়নি। এরপর তালাশ টিম সন্ধান পায় এমন একজনের যিনি নাকি একাধারে সর্ব রোগের চিকিৎসা করে থাকেন। তার সম্পর্কে বিস্তারিত জানতে কোবাগা, মহজমপুর, নারায়নগঞ্জে রওয়ানা হয় তালাশ টিম। প্রিয় পাঠক, আসলেই কি অশরীরি কোন কিছু দিয়ে ভালো চিকিৎসা হয় নাকি সব কিছুই লোক দেখানো ভন্ডামী? তা জানতে ভিডিওটি দেখুনঃ

https://youtu.be/0k2YtFD04lo

প্রিয় পাঠক, মূলত আধুনিক বিজ্ঞানের সাথে যারা পরিচিত নয় এবং মোটামুটি মুর্খ বলা চলে তারাই বর্তমান সময়ে এসব ভন্ড ফকিরদের কাছে গিয়ে চিকিৎসা নেন। আর এর বিনিময়ে সেইসব তথাকথিত ফকিরের কেরামতি দেখিয়ে হাতিয়ে নেয় মোটা অংকের টাকা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ