আমি গেমস,টিকটক,ইউটিউবিং,ফেসবুক+ইন্সটাগ্রাম+টুইটার অ্যাপ,ক্যামেরা,গেমের মধ্যে পাবজি,এ্যাসফল্ট ইত্যাদি পছন্দ করি।তাই কোন ফোনটি নিলে আমি এই সুবিধা ভোগ করতে পারব।
Share with your friends

Xiaomi Note 7 Pro ভালো হবে। 

Call

রিয়েলমি 3 প্রো এবং রেডমি 7 প্রো ফোন দুইটি প্রায় একই ফিচার সম্পূর্ণ। তবে কয়েকটি বিষয় একটু পার্থক্য লক্ষ্য করা যায়। যেমন: 


স্পিড

 রিয়েলমি 3 প্রোতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 710 চিপসেট ব্যবহার করা হয়েছে এবং 2.2 গিগাহার্জ প্রসেসর ব্যবহার করা হয়েছে, ফলে এই ফোনটি রেডমি 7 প্রোর থেকে একটু বেশি স্পিড হবে। সুতরাং আপনি গেম খেলে একটু বেশি মজা পাবেন, তবে বেশি একটা না। অন্যদিকে রেডমি 7 প্রো তে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 625 চিপসেট এবং 2.0 গিগাহার্জ প্রসেসর, ফলে ফোনটি একটু স্লোয়ার মনে হতে পারে।


ক্যামেরা

রিয়েল মি 3 প্রো তে ব্যবহার করা হয়েছে 16 এবং 5 মেগাপিক্সেলের মেইন ক্যামেরা অন্যদিকে রেডমি 7 প্রো তে ব্যবহার করা হয়েছে 48 মেগাপিক্সেলের ক্যামেরা । 

আবার রিয়েল মি 3 প্রো তে ফোন ক্যামেরা ব্যবহার করা হয়েছে 25 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অন্যদিকে রেডমি 7 প্রো তে ব্যবহার করা হয়েছে 13 মেগাপিক্সেল ক্যামেরা।

এখন আপনি যদি মেইন ক্যামেরা ভাল চান তাহলে রেডমি 7 প্রো কিনতে  পারেন আবার যদি বলেন না আমি ফ্রন্ট ক্যামেরা ভালো চাই তাহলে রিয়েল মি 3 প্রো কিনতে পারেন।


স্মার্টফোন কেনার ক্ষেত্রে যে দুটি বিষয় দেখা হয় র্যাম,রোম ও ক্যামেরা। এক্ষেত্রে রেম রোম একই কিন্তু চিপসেট এবং ক্যামেরা তে যে পার্থ করেছে সেটি আমি উল্লেখ করে দিয়েছি এখন আপনার কাছে যে ফোনটি ভালো মনে হয় আপনি সেটিই কিনতে পারেন।


সব মিলিয়ে রেডমি 7 প্রো কিনতে পারেন এটির 4/6 জিবি র্যাম যেহেতু আছে সেহেতু পাবজি গেম খেলতে কোন সমস্যা হবে না আশা করি।


ফোন দুটির ফিচার