আমাদের এবারের ২০১৯ এস.এস.সি পরীক্ষায় স্কুল থেকে কি শারীরিক শিক্ষা, ক্যারিয়ার শিক্ষা, চারু ও কারুকলা এর থেকে প্রাপ্ত নম্বর কি বোর্ডে যোগ হবে ? দয়া করে জানাবেন। আরেকটা কথা, আমাদের এই ৩টি বইগুলো স্কুল থেকে দেয়ার পর বোর্ড থেকে এর পরীক্ষা বাতিল করা হয়েছিলো। যদি যোগ না হয় তাহলে তো আমাদের গ্রেড পয়েন্ট কম আসবে কেননা আগে সবাই এই ৩টি সাবজেক্টে A+ পেতো এবং সবার গ্রেড পয়েন্ট বেড়ে যেতো। তাহলে কি হবে এখন ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ভাই,চারুকলা বই তো ssc তে নেই।তাই চারুকলার নাম্বার স্কুল থেকে দিবেনা।কিন্তু শারীরিক শিক্ষা ও ক্যারিয়ার শিক্ষার যে নাম্বার স্কুল থেকে দেয়া হবে তা অবশ্যই যোগ করা হবে।আর আমি তা sure হয়েই বলছি।কারণ Chittagong ও Muhsin college এ টিকতে হলে যে ১২০০ ও ১১৮০ নাম্বার লাগে তা পেতে এই ২ বিষয়ের নাম্বার অবশ্যই যোগ করতে হবে।

এই সাবজেক্টগুলোর পরিক্ষা বাতিল হয়ে গেছে কথাটা ঠিক নয়।ছাত্র ছাত্রীদের পরিক্ষার বোঝা কমানোর জন্য এই সাবজেক্ট গুলোর মূল্যায়ন পরিক্ষা বোর্ড এ না নিয়ে সংশ্লিষ্ট স্কুলে নেওয়া হবে নিজ শিক্ষকদ্বারা।তারপর স্কুল কর্তৃপক্ষকে এই নাম্বার শিক্ষাবোর্ড এ পাঠাতে হবে।আপনার মার্কশীট এ প্রাপ্ত এই নাম্বারগুলো উল্লেখ থাকবে।তবে এই নাম্বারগুলো আপনার মূল রিজাল্টে কোন প্রভাব ফেলবে না।জাস্ট আপনার মার্কশীটে নাম্বারগুলো উল্লেখ থাকবে।