মূলত মাসিক হওয়ার কতদিন পর মিলন করা যাব? যেমন আমার স্ত্রীর প্রতি মাসে ২৩/২৪তারিখ মাসিক হয়ে থাকে। এক্ষেত্রে আমার নিরাপদ সময় কোনটি হবে বা কত কত তারিখ আমার নিরাপদ সময় হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

সাধারণত যাদের মাসিক চক্র ২৮-৩০ দিনে হয় তাদের ক্ষেত্রে মাসিক হওয়ার ১০তম দিন থেকে ২০ তম দিন গুলো বাদে সহবাস করলে প্রেগন্যান্ট হবে না।

প্রতিমাসেই শারীরিক অবস্থা ও মাসিক চক্র  একই থাকে না  তাই    সাধারণত ধরা হয় মাসিক শুরু হওয়ার দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী ৭ দিন হলো নিরাপদ সময় এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। 

আর যেহেতু আপনার স্ত্রীর প্রতি মাসেই  ২৩ (২৩/২৪) তারিখে  নিয়মিত মাসিক হয় ।তাহলে সেক্ষেত্রে  মাসিক শুরুর দিন থেকে   আগের ৭ দিন যথাক্রমে ২৩,২২,২১,২০,১৯,১৮,১৭। তারিখ গুলোতে প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। এবং ২৩ তারিখ মাসিকের দিন  থেকে  যত দিন মাসিক স্থায়ী (৫/৬/৭ দিন) হবে  ঠিক তত দিন নিরাপদ সময় সহবাস করা যাবে।

  • বিশেষ দ্রষ্টব্য :- মাসিক চলাকালিন সহবাস করা যায়েজ নেই। এতে নানান রোগে আক্রান্ত হতে পারেন তাই মাসিক শুরু হওয়ার আগের ৭ দিন নিরাপদ ভাবে সহবাস করবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ