আমি এখন একটি ছোট চাকরি করি।আমার বয়স ১৮ বছর। আমাকে একটি মেয়ে পছন্দ করে। কিন্তু আমি করি না।আমার একটি সমস্যা আছে।মোট কথা এখন আমি বিয়ে করতে চাই না।আমার বন্ধু রা করতে বলে। আমি আমার পরিবার এর সাথে থাকি না। আমার প্রশ্ন হচ্ছে আমার এখন কি করা উচিত?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

নিজের মনের বিপক্ষে কাজ না করাটাই ভালো। তাছাড়া এ বয়সে বিয়ে করাও ঠিক নয় শারীরিক সমস্যার সৃষ্টি হতে পারে। আর ইসলাম ধর্মে প্রেম করে এবং মাতা-পিতার বা অভিভাবকের মত ছাড়া বিয়ে করাও বাতিল বলে গণ্য করা হয়েছে। তাই এ দৃষ্টিকোণ থেকে আমার মতে বিয়ে না করাটাই উচিত।

যদি আপনার মনে না চাই, বা আপনার পছন্দ হয় নায়, তাহলে বিয়ে টা এখন না করা ভাল,

আমি আপনাকে বিয়ে না করার পরামর্শ দিব। কারণ- ১) আপনার বয়স ১৮ বছর। আইন অনুসারে ছেলেদের বিয়ের বয়স কমপক্ষে ২১ বছর। তাই আপনি বাল্যবিবাহ মামলায় ফেঁসে যেতে পারেন। ২) আপনি মেয়েটিকে পছন্দ করেন না। যাকে পছন্দ করেন না, তার সাথে আপনার বোঝাপড়া ঠিকমতো হবে না । ফলে দাম্পত্য জীবনে কলহ ও অশান্তি সৃষ্টি হবে। ৩) আপনি বলেছেন আপনার ছোট একটি সমস্যা আছে। কি ধরনের সমস্যা অাছে তা উল্লেখ করেননি। যৌন সমস্যা হলে আগে চিকিৎসা করুন। ৪) আপনি বলেছেন আপনার বিয়ে করার ইচ্ছা নাই। বন্ধুদের পাল্লায় পড়ে ইচ্ছার বিরুদ্ধে বিয়ে করতে যাবেন কেন? আপনারর ২১ বছর হতে আরও ৩ বছর বাকি। এই ৩ বছরে নিজেকে অার্থিক,মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত করুন। এরপর পারিবারিকভাবে নিজের পছন্দ করা মেয়েকে বিয়ে করুন।

Porimolray

Call

আপনি সিদ্ধান্তহীনতায় ভুগছেন এর যথেষ্ট কারন আছে। *আপনার বিয়ের বয়স হয়নি আর দায়িত্ব নেওয়ার যে ক্ষমতা তা এই বয়সে আপনার তৈরি হয়নি যার ফলে আপনি এ পর্যায়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারছেন না। আপনার উচিত হবে কমপক্ষে ২১ এর পর বিয়ে করা।এর আগে করলে সাংসারিক জীবনেও বোঝাপড়া করতে সমস্যায় পড়বেন। তাই বিয়ে বন্ধ রাখাই ভালো হবে।

সময়

Call

আপনার প্রশ্নের মাঝেই উত্তর রয়েছে। " এখন আমি বিয়ে করতে চাই না" আপনি চাইলে ও পারবেন না আইনগত সমস্যা থাকবে। জীবন যেহেতু আপনার, সঠিক সিদ্ধান্ত নিতে হবে আপনাকেই । যেহেতু ভালবাসা নেই, নিজেও চাচ্ছেন না, ঝামেলা থেকে মুক্ত হয়ে যান, অযথা জীবন কে দুরবীসহ করার মানে হয় না। আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

Call

বিয়ে করবেন না এখন। যে যাই বলুক কারোর কথায় কর্ণপাত করবেন না।  এখনো বয়সও হয়নি আপনার। ছোট আছেন। নিজের পায়ে ভালভাবে দাঁড়ান তারপর বিয়ের চিন্তা।