আমি অনলাইনে কাজ শিখতে চাই, তো এর জন্য কি নিলে ভালো হবে! ল্যাপটপ নাকি ড্যাস্কটপ নিবো? অনেকে বলছে ল্যাপটপ নিতে, তো ২০০০০-২৫০০০ টাকার ভিতরে কি একটু ভালো মানের ল্যাপটপ পাওয়া যাবে? আর সেটা কি আমার কাজের জন্য উপযোগি?
শেয়ার করুন বন্ধুর সাথে
Emranhasmi

Call

 আমি মনে করি আপনার বাজেট যেহেতু কম তাই  আপনি ডেক্সটপ কিনতে পারেন ।   বাজেট যেহেতু  20 /25 হাজার টাকার মধ্যে , তাই ভালো মানের ভালো কনফিগারেশনের মধ্যে ডেক্সটপ কিনতে পারেন ।   এবং অনলাইন কাজের জন্য একটি মোটামুটি ভালো মানের ল্যাপটপ কিনতে প্রায় 40 থেকে 50 হাজার টাকার মধ্যে লাগতে পারে ।   এক্ষেত্রে আপনি 20-25 হাজার টাকার মধ্যে ভালো কনফিগারেশনের সব কিছু মিলিয়ে একটি ডেক্সটপ কিনতে পারেন  ।  এবং অনলাইন কাজ করি অনেক সুবিধা পাবেন  ,   এবং যে সুবিধা পেতে ল্যাপটপের 40 থেকে 50 হাজার টাকার দরকার পড়ে ।     আর হ্যাঁ আপনি 20-25 হাজার টাকার মধ্যে ল্যাপটপ কিনতে পারেন তবে এটি কিনে বেশি একটা সুবিধা পাবেন না এবং আপনার অনলাইন কেন্দ্রিক কাজগুলো করতে অনেক অসুবিধা হবে ।   তাই সব মিলিয়ে 20-25 হাজার টাকা দামের   মধ্যে ডেক্সটপ এ সবচেয়ে ভালো হবে

এখন ডেক্সটপ আর ল্যাপটপ কেনার ক্ষেত্রে দামের তেমন পার্থক্য দেখা যায় না ।তাই ল্যাপটপ কিনবেন না ডেক্সটপ তা আপনার কাজের সুবিধার উপর নির্ভর করে ।আমার মতে যদি ২০ থেকে ২৫ হাজার টাকায় ল্যাপটপ কিনেন তবে আমি পরামর্শ দেবো Zed i life এর ল্যাপটপ কিনতে ।আর যদি hp বা dell এর ল্যাপটপ কিনতে চান তাহলে ৩০ হাজার এর উপর বাজেট রাখতে হবে ।