হেল্প:
নতুন বাড়ির,ঘরের সামনে ফুলের বাগান করতে চাই,কি কি ফুল গাছ হলে সুন্দর্য ফোটে উঠবে।কিছু নাম বলুন plz


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

শীতকাল মানেই রাশি রাশি গাঁদা ফুলের সমারোহ। এই ফুলের সবথেকে ভালো দিকটি হলো মাটিতে লাগানোর পাশাপাশি আমরা গাঁদা ফুল টবেও লাগাতে পারি। আর সামান্য যত্নে আপনার বাড়ির ছাদ, বারান্দা বা আঙ্গিনায় রাশি রাশি গাঁদা ফুলে ছেয়ে যাবে। তাই শীতের আমেজ পুরোপুরি উপভোগ করতে আজই আপনার বাগানে ফুটিয়ে তুলুন বাহারি রঙের গাঁদা ফুল।  


 


শীতে আপনার বাগানের শোভা কয়েকগুণ বাড়িয়ে দেবে নানান রঙের গোলাপ ফুলে। মাটিতে লাগানোর সাথে সাথেই আপনি চাইলে টবেও চাষ করতে পারেন গোলাপ ফুলের। পুরো গাছ জুড়ে যখন লাল, সাদা ও হলুদ রঙের সুন্দর আর মিষ্টি সুবাসিত গোলাপ ফুটবে আপনার প্রতিদিনের শীতের সকালগুলো পরিপূর্ণ হয়ে উঠবে। 


আপনার বাগানের পরিবেশ সুন্দর আর মনোরম করে তুলতে কসমস ফুল খুব ভালো অবদান রাখতে পারে। তাছাড়া শীতের ফুলের মধ্যে এই ফুলটি ও বেশ জনপ্রিয়। তাই যদি শীতে বাগান ফুলের নানা রঙে সাঁজাতে চান তাহলে লাল, সাদা, গোলাপি রঙের কসমস ফুলের চারা লাগাতে ভুলবেন না। 


শীতকালীন আরও একটি চমৎকার ফুলের নাম হচ্ছে চন্দ্রমল্লিকা। সাদা, গোলাপি ও হালকা মিষ্টি রঙের এই ফুলগুলো বাগানের সৌন্দর্য সত্যি ই কয়েকগুণ বাড়িয়ে দেয়। তাই যদি বাগানের শোভা বর্ধন করতে চান তাহলে আর দেরী না করে বাগানে লাগিয়ে ফেলুন চন্দ্রমল্লিকা ফুল। 


রূপের পসরা সাজিয়ে এই শীতে বাগানে যখন ফুটবে শত শত ডালিয়া ফুল তখন আপনার বাগানের রূপের ছটা বেড়ে যাবে আরও বেশি পরিমাণে। সুন্দর আর দৃষ্টি নন্দন এই ফুল নীল আর সবুজ রং ছাড়া প্রায় সব রঙেরই হয়ে থাকে। শীতে যদি আপনি আপনার বাগানে ডালিয়া ফুল লাগান তাহলে আপনার বাগানের সৌন্দর্য ফিরে আসব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ