আমি ২০১৯ এইচ এস সি পরীক্ষায় শুধুমাত্র জীববিজ্ঞান পরীক্ষা দেব গতবার খারাপ করার কারণে।আমার হাতে প্রায় ২ মাস সময় আছে।আমার প্রশ্ন হলো আমার দৈনিক কতো ঘন্টা পড়া উচিত এবং কীভাবে এ বিষয়ে পাস করার জন্য প্রস্তুতি নেওয়া উচিত?অনেক দুশ্চিন্তায় আছি এ বার পাস করতে না পারলে আমার শিক্ষা জীবন ধ্বংস হয়ে যেতে পারে।বড় ভাইয়ারা একটু গাইডলাইন দিলে ভাল হতো দৈনিক কতো ঘন্টা পড়া উচিত এবং কীভাবে এই এক বিষয়ে ২ পত্রে প্রস্তুতি নেওয়া উচিত?               
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি দিনে ৪-৫ ঘণ্টা পড়তে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কত ঘন্টা পড়বেন সেটা আপনার ব্যাপার এই ক্ষেত্রে আমি আর কি বল?  এই ক্ষেত্রে আপনি ততটুকু পড়বেন যতটুকু বুঝবেন। পড়ার সময়ের সাথে সম্পর্ক নেই সম্পর্ক হলো আপনার ইচ্ছার উপর  । এই অল্প সময়ে আর নতুন কি বুঝবেন?  বোঝা জিনিস রিভাইস দিন। না বোঝাগুলো ভালো কোন শিক্ষকের কাছে বোঝা চেষ্টা করুন। 


প্রস্তুতি নিলে সেরকম ভাবেই নিবেন যা আপনার পাস নিশ্চিত করে। যেমন- কোন পড়া বুঝতে সমস্যা হলে - আপনি ভালো কোন শিক্ষকের কাছে প্রশ্নটা করতে পারেন।  বুঝে পড়াটাই বড় কথা। বুঝে পড়লে অবশ্যই পাস আসবে।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
আপনি আপনার সময়ের যথাযথ ব্যবহার করুন। যতসময় আপনার কোন কাজ নেই এবং পড়লে কোন সমস্যা হবেনা। তত সময়ই আপনি পড়তে পারেন। সাধারণত আপনার ৪-৫ ঘন্টা পড়তে পারেন। তবে প্রয়োজনে এর থেকে বেশি পড়তে পারেন। আপনি আপনার কঠিন জিনিস গুলো প্রথম চর্চা করুন।
লিখে অনুশীলন করুন। ভালোভাবে কঠিন জিনিসগুলো বুঝে নিন এবং মনে রাখার চেষ্টা করুন। যে গুলো পারেন সেগুলো রিভাইস দিন। আপনার শিক্ষকের সহায়তা নিন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ