বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...

সদস্যঃ Rusha Islam

আমি সদস্য হয়েছি 4 মাস (since 19 ফেব্রুয়ারি)
সদস্যের ধরণ নিবন্ধিত সদস্য
অতিরিক্ত সুবিধাদিঃ প্রশ্ন জিজ্ঞাসা
যে কোন প্রশ্নকে পূনঃরায় বিভাগ বন্টন করা
যে কোন প্রশ্ন বন্ধ করা
যে কোন প্রশ্নের  জন্য উত্তর নির্বাচন করা
পূর্ণ নাম: রুষা ইসলাম
লিঙ্গ: নারী
কর্মক্ষেত্র: সলিমুল্লাহ মেডিকেল কলেজ(ছাত্রী)
আমার সম্পর্কে বিস্তারিতঃ: একটা সময়ে সাংবাদিকতা খুব পছন্দ ছিল। কিন্তু বর্তমানে মেডিকেল স্টুডেন্ট আমি তাই সারাদিন চিকিৎসা নিয়েই পড়াশুনা করতে হয়।
প্রিয় উক্তি: লক্ষ্যের পেছনে অক্লান্ত পরিশ্রম করেও যখন ব্যর্থতার তিক্ত স্বাদ পেতে হয়- তাতে দুঃখের কিছু নেই। এই কঠোর পরিশ্রমের ভেতর দিয়ে তুমি হয়ে উঠেছ আরো শক্তিশালী, আরো অভিজ্ঞ, আরো দক্ষ- এটাই তো সত্যিকারের বিজয়!
ফেসবুক আইডি: ফেসবুক ব্যবহার করিনা

"Rusha Islam" র কার্যক্রম

স্কোরঃ 17,359 পয়েন্ট (র‌্যাংক # 6 )
প্রশ্নঃ 4
উত্তরঃ 5,781 (641 সর্বোত্তম হিসাবে নির্বাচন করেছেন)
মন্তব্যসমূহঃ 624
পছন্দ করেছেনঃ 139 টি উত্তর
দান করেছেন: 132 পছন্দ, 7 অপছন্দ
পেয়েছেনঃ 1,761 পছন্দ, 9 অপছন্দ
Bumps performed: 0

Wall for Rusha Islam

This user has disallowed new posts on their wall
অনেকের অনেক কথা শুনেছি,অনেকের অনেক প্রশ্ন/মন্তব্য দেখছি যে কেন আমার পদ কেড়ে নেয়া হলো। এর উত্তর আমি আমার ওয়ালে দিচ্ছি। যারা আমার প্রোফাইল ভিজিট করবেন তারা পড়ে নিয়েন।।
বিস্ময়ের কিছু কিছু উচ্চপদস্থ ব্যক্তি আছেন যারা প্রচুর ভুল উত্তর লেখে, যারা নরমাল পার্থক্য টুকুই ধরতে পারে না। কিন্তু কোনো সাধারণ কিংবা মামুলী বিশেষজ্ঞ সেই উত্তর লুকানোর ক্ষমতা রাখেনা,কারণ সে সেই বিশেষজ্ঞ থেকে অনেক উচ্চপদস্থ।  আমি এই ভুল টিই করেছিলাম। একজন জ্ঞানী, মেধাবী উচ্চপদস্থ ব্যক্তির একটি উত্তর লুকিয়েছিলাম। এজন্যই আমায় ডিমোশন দেয়া হয়েছে।
আপ্নারা ভাবছেন যে কে সেই ব্যক্তি..? থাক। নাম বলে তাকে আর সবার মাঝে ছোট কিংবা উপহাসের পাত্র করে দিলাম না।
আমরা সবাই নিজেদেরকে মহাজ্ঞানী ভাবি,নিজেদেরকে অনেক প্রভাবশালী ভাবি,কারণ কি জানেন..? আমরা বিস্ময়ের উচ্চ পদে আছি। আমরা দেশের প্রেসিডেন্ট নই একথা আমাদের জ্ঞানেই থাকেনা।
এবার আসি প্রসঙ্গ তে। এখানকার অনেক জ্ঞানী, অনেক ভদ্রলোক অনেক বিরক্ত করতো, প্রেমালাপ করার অনেক প্রস্তাবও পেয়েছিলাম। গায়ে লাগাইনি,কাউকে অভিযোগ ও করিনি (কারা সেই ব্যক্তি নাম নিলে আর প্রমাণ দিলে তাদের নূণ্যতম সম্মানটাও থাকবেনা তাই এতবড় অপমান তাদেরকে করলাম না,আমি তাহাদের মতো জ্ঞানীরূপী মুর্খ নই)।
একজন নারী এই পুরুষতান্ত্রিক সমাজে টপে থাকবেন তা অনেকের চোখেই অসম্মানের।।আমার বেলাতেও তাইই হয়েছে। আমায় টেনে নামাবার জন্য এই সাইটের ই কয়েকজন জ্ঞানী এবং উচ্চপদস্থ ব্যক্তি অনেক চক্রান্তই করেছিলেন।Yes they were successful.
কিন্তু তারা এতই মেধাবী যে সারাদিন ২টি উত্তর লেখার যোগ্যতাই তাদের থাকেনা।থাকবে কিভাবে বলুন..!! অসারের তর্জন গর্জনই সার..!!
আজ যদি সেই সব ব্যক্তিদের সাথে প্রেম করতাম, যদি ভুল উত্তর নিয়ে প্রতিবাদ না করতাম,যদি নিজের সাথে করা অন্যায় এর প্রতিবাদ না করতাম তাহলে এতদিনে এই সাইটের অনেক বড় কেউ হয়ে যেতাম।
বেঈমান এই "বিস্ময়"।  দেখাই যাবে সেইসব জ্ঞানীর দৌড় কতটা।
মনে রাখবেন,রূষা কখনো আপনাদের কাছে পদ ভিক্ষা চাইবে না,আপ্নারাই নিজেদের সম্মান আমার কাছে খুইয়েছেন যার সব প্রমাণ আমার কাছে রয়েছে। কাজেও লেকচার মারা বন্ধ করুন। প্রতিষ্ঠানিক শিক্ষাটা নেয়ার আগে আরেকবার ভদ্রতা শিক্ষা নিবেন।
আমি বিশেষ ভাবে ধন্যবাদ জানাচ্ছি কয়েকজন ব্যক্তিকে যারা আমায় অনেক সম্মান দিয়েছে আর আমি তাদেরকে কখনোই ভুলবো নাঃ
১.রুবিডিয়াম
২.স্টুডেন্ট লাইফ
৩.তাসদিক
৪.জাহিন আবদুল্লাহ
৫.জামিয়ার ভাইয়া
৬.সাবিরুল ভাইয়া
৭.মারুফ ভাইয়া
৮.ইয়াকুব ভাইয়া
৯.হাসান কবির
১০.তনয় ভাইয়া
১১.মোঃ রাসেল মিয়া
এছাড়াও বিস্ময়ের সকল সদস্যদের কাছে আমি কৃতজ্ঞ,তাদের সাপোর্ট আর দোয়া আমার এগিয়ে চলার অনুপ্রেরণা ছিলো,দোয়া করবেন আমার জন্য যাতে আমি সফল একজন ডাক্তার হতে পারি।  আমার ভুল হলে মাফ করে দিবেন। আমি আমার বিস্ময় যাত্রার ইতি টানতে বাধ্য হয়েছি আজ।
ওয়েলকাম করছি আরেকজন "রূষা ইসলাম" এর যে বিস্ময়ে আসবে আর উচ্চপদস্থ ব্যক্তিদের ক্ষমতাবলে কিংবা তাদের রোষানল এ পড়বে।
বাস্তবে জিতে গিয়েছি আমি,হেরেছেন আপ্নারা। বিবেককে জিজ্ঞাস করুন,উত্তর পেয়ে যাবেন।
আর কোনো কোনো ভদ্রতার অবতার এই বলেন যে "বারবার সতর্ক করার পরেও রূষা কথা শোনেনি", "একাধিক বিশেষ সদস্যের তার প্রতি অভিযোগ আছে"।  যারা এসব বলে তারা নিজেদের বিবেককে জিজ্ঞাস করবেন। হ্যাঁ বিস্ময় কারোর জন্য থেমে থাকেনা,আর বিস্ময়ের কেউ এদেশের প্রেসিডেন্ট কিংবা প্রধানমন্ত্রী নয় একথা মাথায় রাখবেন।
আমার বিরুদ্ধে তারাই অভিযোগ করতেন যারা নিজেদের ২কলম লেখবার ক্ষমতা হত না। সেইসব জ্ঞানী বিশেষ সদস্যরা আমার বিরুদ্ধে অভিযোগ করতেন যারা ক্লাস ২ এর বাচ্চাদের ভাষা বোঝারও যোগ্যরা রাখেন না। যদি এতই জ্ঞানী আপ্নারা তাহলে দিয়ে যান একটা রোগের সমাধান,দেখবো কত বড় জ্ঞানী।
যদি এতই ভদ্র হন,তাহলে অন্যকে প্রেম নিবেদন করতে লজ্জা করেনা..? নিজেদের উত্তরে হাজার ভুল লিখতে লজ্জা করেনা..? ব্যক্তিগত ভাবে কাউকে বিরক্ত করতে লজ্জা করেনা..?
নাহ লজ্জা করেনা, কারণ লজ্জা তাদের ই থাকে যাদের সম্মানের ভয় থাকে।সেইসব ব্যক্তিদের সম্মানের ভয় থাকবে কিভাবে, তাদের সম্মান টাই নেই। মনে রাখবেন, নিজের যোগ্যতায় বড় হবেন,অন্যকে পথ থেকে সরিয়ে দিয়ে নয় বুঝেছেন।  অনলাইনে না,পারলে বাস্তবিক লাইফে এসে আমার সাথে কম্পিটিশন করে দেখান,বুঝবো ২কলম লেখার বেশি জোর নাকি জ্ঞানের বেশি জোর।  
সীমা আমি লঙ্ঘন করিনি,করেছেন আপ্নারা ৪জন( সেই সোনার ছেলে ৪জনের নাম লিখে তাদের ছোট করলাম না আর,ভবিষ্যৎ এ সম্মান বাঁচিয়ে চলবেন)।
শোনেন,আমি পদ ভিক্ষা চাওয়ার মতো মেয়ে নই, যোগ্যতা থাকলে দেশের প্রেসিডেন্ট হওয়া যায়। আর এ তো কোন সামান্য প্রশ্নোত্তর সাইট। আমি এতো ছোটলোক না। আমায় সব সুখ এখানে দিলেও আমি এখানে আসবোনা। এখানে নারীদের সম্মান নেই। কিভাবে থাকবে..? যেখানে উচ্চপদস্থ ব্যক্তিরাই বিরক্ত করতে এক্সপার্ট।  আর সেই নারী সদস্য মোস্ট একটিভ হলে তো কথাই নেই,টেনে টেনে তাকে নামাতে হবেই। জ্ঞানের সীমা উল্লেখিত ৪ ব্যক্তির অনেকটাই। সম্মান রইলো সেই সব জ্ঞানীরূপী নিন্দুক এবং মুর্খদের।আমি জানি পুরুষশাসীত এই সমাজে নারীর মূল্য নেই। এত পুরুষের ভীরে এই সমাজে একজন নারী দাঁড়িয়ে যাবে তা তারা সহ্য করতে পারেনা।।আমার বেলাতেও তাই হয়েছে। যারা মুর্খ,তারাই অন্যের পেছনে লাগে,যাদের জ্ঞান নেই,তারাই তর্ক করে।
অনেক সহ্য করেছে এই সাইটে অপমান,অনেক। কিছু ব্যক্তি যারা A ও জানেনা তারাও অপমান করেছে। হাজারো খারাপ প্রস্তাব পেয়েছি। সহ্য করেছি।
কেন জানেন...?
কারণ বিস্ময়কে ভালবেসেছিলাম। একটা পদ কিছু না,কিছুই না। কিন্তু একবার না,একাধিক বার আমার সাথে অন্যায় করেছেন এখানকার ই কিছু তথাকথিত জ্ঞানী নামক হিংসুক ব্যক্তিরা।তবুও সহ্য করেছি,লোকের বার্তায় উত্তর দিয়েছি,প্রশ্নে উত্তর লিখেছি।
বিনিময়ে অপমান ছাড়া কিছু পাইনি,আজও পেলাম না।
যদি এতই জ্ঞানী সেই হিংসুকেরা,তাহলে বাস্তব জীবনে আমার সাথে প্রতিযোগিতা করেন,দেখবো কতটা পারেন।
আমার বিস্ময় লাগবেনা,পদও চাইনা।।
আর আসবোনা বিস্ময়ে।
এটা ছিল স্বপ্ন এর জায়গা। আজ চলে যাচ্ছি। কষ্ট হচ্ছে প্রচুর,অনেক।
কিন্তু আর সত্যি কখনো আসব না।
ভাল থাকবেন সবাই,এগিয়ে যাক বিস্ময়। আল্লাহ হিদায়েত করুক সেই সব জ্ঞানী রূপী হিংসুক,নিন্দুকদের। খারাপ লাগছে,কিন্তু আমি অপারগ।  যেতেই হবে।এটাই শেষ লেখা আমার,আর এটাই শেষ বিস্ময় আইডি লগিন।আর ফিরেও তাকাবোনা এদিকে।
বিদায়,ভাল থাকবেন সবাই,আল্লাহ হাফেজ,আসসালামু আলাইকুম।
বিদায় বিস্ময়
19 জুলাই করেছেন Rusha Islam
http://www.bissoy.com/1085294/ এই লিংকের প্রশ্নটি অনুমোদন পেলে খুশি হতাম।
15 জুলাই করেছেন আব্দুল্লাহ_আল_মাসুদ
সদস্য নাম Mushfiq tuhin
14 জুলাই করেছেন student life
জি আফু করুন।।।
14 জুলাই করেছেন student life
আপনি যদি চান তাহলে তাকে সতর্ক করতে পারি। ব্যক্তিগত বার্তা অপশন করুন। তার আইডি লিংক দিন
14 জুলাই করেছেন Rusha Islam
আফু প্লিজ কিছু বলুন।।
14 জুলাই করেছেন student life
লিমিট শেষ হয়ে গিয়েছে তাই এখানেই বললাম।না আফু আমি একটাও করতে চাচ্ছি না কেননা আমি যখন বন্ধুত্বের কথা বলি উনি বলে ফোন নাম্বার দিতে আর যদি দিবো না বলি তবে আজেবাজে কথা বলে।আর আমি কখনোই ফোন নাম্বার দিতে পারব না।।আশাকরি বুঝতে পেরেছেন কি বলতে চাচ্ছি
14 জুলাই করেছেন student life
Apni...amar  Answer hide korechen valo kotha but correct answer diye jaben...
13 জুলাই করেছেন MH Ayon
আপু বার্তা পাঠানো অপশন কোথায় আছে
13 জুলাই করেছেন Nomirosa
আপনার কথার সাথে আমি পুরোপুরী একমত।বার্তা পাঠাতে পারছিনা পরে বলব।
12 জুলাই করেছেন Rubidium

ব্যাজগুলি

ব্রোঞ্জ

যাচাইকৃত মানব x 1
ছবি x 1
পাঠক x 1
উত্তরদাতা x 1
উল্লেখযোগ্য প্রশ্ন x 10
সুন্দর উত্তর x 361
পদকপ্রাপ্ত ব্যক্তি x 1
৫০০ ক্লাব x 1
আগ্রহী x 1
প্রশ্নকর্তা x 1
সম্পাদক x 1
মন্তব্যকারী x 1
প্রতিভাধর x 1
পাহরাদার x 1
ভোটার x 1
দর্শক x 1
কৃতজ্ঞ x 1
আত্মজীবনী-রচয়িতা x 1
নিয়মিত x 1
নবীকরণ x 2

রূপা

ক্ষুধিত পাঠক x 1
জনপ্রিয় প্রশ্ন x 9
১,০০০ ক্লাব x 1
একনিষ্ঠ x 1
গোয়েন্দা x 1
বক্তা x 1
প্রজ্ঞাময় x 1
বিজয়ী x 1
ভাষ্যকার x 1
ক্ষুধিত ভোটার x 1
অনুলিপি সম্পাদক x 1
ভালো উত্তর x 19
Trouper x 1

সোনা

পিপাসু পাঠক x 1
উপদেশক x 1
আলোকপ্রাপ্ত x 1
Pitbull x 1
বিখ্যাত প্রশ্ন x 1
সিনিয়র সম্পাদক x 1
কল্পস্বর্গচারী x 1
উদ্যোগী x 1
১০,০০০ ক্লাব x 1
নির্বাচিত উত্তর x 3
ভাষ্যকার x 1
...