পরফিরি বিধেয়কের তালিকা থেকে কোনটি বাদ দেন?

পরফিরি বিধেয়কের তালিকা থেকে কোনটি বাদ দেন? Correct Answer সংজ্ঞা

শেয়ার করুন বন্ধুর সাথে

বিসিএস, ব্যাংক, প্রাইমারি সহ সরকারি বেসরকারি চাকুরীর পরীক্ষার প্রস্তুতির জন্য ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Related MCQ's

নিচেরঅ নুচ্ছেদটি পড় এবং ৪ ও ৫ নং প্রশ্নের উত্তর দাওরানা প্লাজা ধসে আহত শামীমকে চিকিৎসার জন্য কর্তৃপক্ষ তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায় । ডাক্তার তার অত্যধিক রক্তক্ষরণ দেখে দ্রুত রক্ত দেওয়ার কথা বলে ।শামীমকে বাচানোর তাগিদে উপস্থিত একজন ব্যক্তি তাকে দ্রুত এক ব্যাগ রক্ত দেন। রক্ত নেওয়ার পর অন্যান্য চিকিৎসা শেষে দুই সপ্তাহ পর মোটামুটি সুস্থ হয়ে শামীম বাড়ি ফিরে যায়। মাস ছয়েক পর তার শরীরে চুলকানি ও শুকনা কাশি দেখা দেয়। এসবের পাশাপাশি ঘন ঘন জ্বর, পাতলা পায়খানাও হতে লাগল ।সে ডাক্তারের কাছে গেলে ডাক্তার পরীক্ষা নিরীক্ষা শেষে কিছু ঔষধ দেন এবং পরিবারকে তার প্রতি সহানুভূতিশীল আচরণ করতে পরামর্শ দেন । শামীম কী রোগে আক্রান্ত হয়েছে?

উদ্দীপকটি পড়ে ২৩ ও ২৪ নং প্রশ্নের উত্তর দাও : বিশিষ্ট শিল্পপতি মল্লিক সাহেব কোরবানির ঈদে বিশাল দুটি গরু কিনে কোরবানি দেন। কিন্তু দরিদ্ররা মাংস চাইতে এলে দারোয়ান তাদের তাড়িয়ে দেয়। বিরাট গেটের বাইরে থেকে তারা বিষণ্ণ দৃষ্টিতে তাকিয়ে থাকে। হঠাৎ সেদিকে নজর পড়ে মল্লিক সাহেবের। তিনি দ্রুত দারোয়ানকে নির্দেশ দেন তাদের ভেতরে ঢুকাতে এবং নিজ হাতে তিনি তাদের মাঝে মাংস বিতরণ করেন। উদ্দীপকে দারোয়ানের আচরণ 'মানুষ' কবিতার কোন চরণের সাথে সাদৃশ্যপূর্ণ?

নিচের আর্থিক সম্পদসমূহের মধ্যে কোনটি কম ঝুঁকি থেকে অধিক ঝুঁকির ক্রমধারার তালিকা? (Which of the following sequences lists financial assets from least risky to most risky?)

উদ্দীপকে- ১ ও ২ নং ছকের মধ্যকার সম্পর্ক বিধেয়কের আলোকে-