মিজান তার এলাকার ও বিদ্যালয়ের সমবয়সীদের সঙ্গে খেলাধুলা করতে গিয়ে অনেক কিছু শেখে। এর ফলে মিজানের মধ্যে কোন গুণগুলো বিকশিত হবে?

মিজান তার এলাকার ও বিদ্যালয়ের সমবয়সীদের সঙ্গে খেলাধুলা করতে গিয়ে অনেক কিছু শেখে। এর ফলে মিজানের মধ্যে কোন গুণগুলো বিকশিত হবে? Correct Answer সহযোগিতা, নেতৃত্ব, সহনশীলতা

শেয়ার করুন বন্ধুর সাথে

বিসিএস, ব্যাংক, প্রাইমারি সহ সরকারি বেসরকারি চাকুরীর পরীক্ষার প্রস্তুতির জন্য ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Related MCQ's

অপুর বয়স ৮ বছর। সে পড়ালেখা এবং খেলাধুলা দুটোতেই সমান পারদর্শী। প্রতিদিন বিকালে সে তার বন্ধুদের সাথে খেলাধুলা করে। তার বন্ধুরাও পড়ালেখায় ভালো। অপুর মধ্যে কোন লক্ষণ দেখা যায়?

শিশুর মধ্যে সহমর্মিতা, সহযোগিতা, সহনশীলতা ও নেতৃত্বের গুণগুলো বিকশিত হয়-

নিচেরউদ্দীপকটি পড় এবং ৬ও ৭ নং প্রশ্নেরউত্তর দাও ।শফিক সাহেব একজন কৃষক। তারমেয়ে নাফিজা ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে। অভাবের কারণে তাকে পড়ালেখা করাতে হিমশিম খাচ্ছে। এমন অবস্থায় সেতার মেয়েকে বিয়ে দিয়ে দেন । বছরখানেক পরে তার গর্ভে সন্তান আসে । সন্তানভূমিষ্ঠ হওয়ার পর নাফিজা অসুস্থ থাকে। নাফিজার এই অবস্থা দেখে পাশের বাড়ির মাদ্রাসা শিক্ষক বাল্য বিবাহের বিরুদ্ধে ব্যাপক প্রচারের ব্যবস্থা করেন । এলাকার কিছু তরুণ উদ্যোগী হয়ে কর্মসূচিটি সফল করতে কাজ শুরু করেন । ফলশ্রুতিতে দেখা গেল ৩ বছরের মধ্যে গ্রামে কোনো বাল্য বিবাহ হয় নাই ।৬. নাফিজার এ অবস্থার কারণকী?