’এখন আকাশ মেঘাচ্ছন্ন. কিন্তু বাতাস যে জোরে বইছে এবং মেঘ যে দ্রুত কেটে যাচ্ছে তাকে কিছুক্ষণের মধ্যে আকাশ পরিষ্কার হয়ে যাবে।’ এই বাক্যটির সাথে সামঞ্জস্য রেখে যে অনুবাদটি নিকটতম সেটি কোনটি?

’এখন আকাশ মেঘাচ্ছন্ন. কিন্তু বাতাস যে জোরে বইছে এবং মেঘ যে দ্রুত কেটে যাচ্ছে তাকে কিছুক্ষণের মধ্যে আকাশ পরিষ্কার হয়ে যাবে।’ এই বাক্যটির সাথে সামঞ্জস্য রেখে যে অনুবাদটি নিকটতম সেটি কোনটি? সঠিক উত্তর Although it is now cloudy, the sky will become clear quickly as the winds are strong and the clouds are moving away

শেয়ার করুন বন্ধুর সাথে

বিসিএস, ব্যাংক, প্রাইমারি সহ সরকারি বেসরকারি চাকুরীর পরীক্ষার প্রস্তুতির জন্য ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Related MCQ's

নিচেরঅ নুচ্ছেদটি পড় এবং ৪ ও ৫ নং প্রশ্নের উত্তর দাওরানা প্লাজা ধসে আহত শামীমকে চিকিৎসার জন্য কর্তৃপক্ষ তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায় । ডাক্তার তার অত্যধিক রক্তক্ষরণ দেখে দ্রুত রক্ত দেওয়ার কথা বলে ।শামীমকে বাচানোর তাগিদে উপস্থিত একজন ব্যক্তি তাকে দ্রুত এক ব্যাগ রক্ত দেন। রক্ত নেওয়ার পর অন্যান্য চিকিৎসা শেষে দুই সপ্তাহ পর মোটামুটি সুস্থ হয়ে শামীম বাড়ি ফিরে যায়। মাস ছয়েক পর তার শরীরে চুলকানি ও শুকনা কাশি দেখা দেয়। এসবের পাশাপাশি ঘন ঘন জ্বর, পাতলা পায়খানাও হতে লাগল ।সে ডাক্তারের কাছে গেলে ডাক্তার পরীক্ষা নিরীক্ষা শেষে কিছু ঔষধ দেন এবং পরিবারকে তার প্রতি সহানুভূতিশীল আচরণ করতে পরামর্শ দেন । শামীম কী রোগে আক্রান্ত হয়েছে?

'ঝির ঝির করে বাতাস বইছে' এখানে দ্বিরুক্ত শব্দটি কোন অর্থ প্রকাশ করেছে ?

'ঝির ঝির করে বাতাস বইছে' এখানে 'ঝির ঝির' দ্বারা কি বুঝানো হয়েছে?