বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
31 জন দেখেছেন
"খেলা" বিভাগে করেছেন (475 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (12,905 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
কল ব্রীজ (স্পেড ট্রাম)

স্পেড (ইষ্কা), হার্টস (হরতন), ডাইস (রুইতন), ক্লাব (চিড়িয়া) এই ৪ (চার) প্রকারের কার্ড থাকে। প্রত্যেক প্রকারের ১৩ কার্ডের র‍্যাঙ্ক A, K, Q, J, 10, 9,,,,,,,,,,2

৪ জন খেল্লে এলোমেলো করে বাটার পর সবাই ১৩ টি করে কার্ড পাবে। যাকে প্রথম কার্ড দেয়া হবে সে তার ইচ্ছে মত একটি কার্ড খেলবে। পরবর্তী ৩ জন সেই প্রকারের কার্ড খেলবে। প্রতি দানের উচ্চ র‍্যাঙ্কের কার্ডটি যে খেলবে সে পিট পাবে। তবে যদি সেই জাতীয় কার্ড পরবর্তীদের কারো কাছে না থাকে তবে স্পেড (ইষ্কা) এর কার্ড দিয়ে সেই পিট টি ট্রাম করে নিতে পার্বে। যদি একাধিক কার কাছে প্রথম প্রদানকারী কার্ড না থাকে তবে একাধিক ব্যাক্তি ট্রাম করতে পারবে, ট্রামের ক্ষেত্রেও যে স্পেডের উচ্চ র‍্যাঙ্ক এর কার্ড দেবে সে পিট পাবে। প্রতি গেমে ১৩ কার্ডের ১৩ পিট থাকবে।

এভাবে নির্ধারিত (ধরুন ৫০) পয়েন্টে যে আগে যেতে পারবে সে প্রথম স্থান অধিকার করবে।

তবে মনে রাখতে হবে কার্ড বাটার পর সেই কার্ড দেখে অনুমানের বিড ধরতে হবে যে আমি এত (i.e. 3 ) পিট পাব। লিখে রাখা হবে। যদি বিড পুরন করতে পারেন তবে তা যোগ হবে, আর যদি বিড পুরন করতে না পারেন তবে তা বিয়োগ হবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
07 মার্চ "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ আল-কারিম (475 পয়েন্ট)
0 টি উত্তর
28 ফেব্রুয়ারি "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ আল-কারিম (475 পয়েন্ট)
3 টি উত্তর
03 সেপ্টেম্বর 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD:hira (38 পয়েন্ট)

304,350 টি প্রশ্ন

393,015 টি উত্তর

119,558 টি মন্তব্য

168,747 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...