"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (8 পয়েন্ট)
করেছেন (7 পয়েন্ট)
এটা ত আপনার একটা ভালো গুন।

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (26 পয়েন্ট)
নিজেকে কখনো ছোট ভাববেনা । সকলের সাথে মিশে থাকার চেষ্টা করুন । সকলের মন জয় করার চেষ্টা করুন । নিজের সম্পর্কে কোনো বাজে ধারণা থাকলে তা পরিহার করুন । বন্ধুর সংখ্যা বৃদ্ধি করুন ।
0 টি পছন্দ
করেছেন (1,009 পয়েন্ট)
নিজেকে অন্য সবার মতো ভাবুন। পড়াশোনা ভালোভাবে করে সবার দৃষ্টি কাড়ুন। আর কোনো সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত হতে পারেন। এটি আপনাকে সবার সাথে মিশতে সাহায্য করবে। কখনো একা একা থাকবেন না।
0 টি পছন্দ
করেছেন (13,070 পয়েন্ট)
এটা আপনার মেন্টালি চিন্তা থেকে এসেছে... আপনি ভাবেন আপনি আনইজি ফিল করছেন তাই এমনটা হচ্ছে... নিজেকে সবার মধ্যে তুলে ধরার চিন্তা করুন... সবার মাঝে নিজেকে ছোট ভাববেন না ... এটা মনে করবেন না যে সবাই আপনাকে ছোট ভাবছে... নিজে নিজে প্র্যাকটিস করুন... 
0 টি পছন্দ
করেছেন (6,180 পয়েন্ট)
মানুষ সামাজিক জীব। সমাজেই মানুষের বাস। তবে কেউ একা সমাজে চলতে পারেনা। সমাজে চলতে গিয়ে অনেক সময় অনেকের সাথে আমাদের পরিচিত হতে হয়। এমন অনেকেই আছেন যারা অপরিচিত কারো সাথে কথা শুরু করতে পারেন না। আর যদি শুরু করেন তবে কি বলবেন তা খুঁজে পান না। তাই তাদের বন্ধুত্বের জগৎটা ছোট হয়ে থাকে। তাদের জন্যই আমাদের আজকের আয়োজন। নিচের ৮ টি টিপস্ই আপনার পরিবর্তনের জন্য যথেষ্ট। ১) মনটাকে শান্ত রাখুন আর সব রকমের দুঃশ্চিন্তা এবং অস্থিরতা থেকে দুরে থাকুন। আপনি যেমন ঠিক তেমনই আচরণ করুন। তাহলে খুব সহজেই আপনি অপরিচিত কারো সাথে কিছু সময় কাটাতে পারবেন। ২) দুই পক্ষের মধ্যকার সাক্ষাতটি ফলপ্রসূ করার জন্য সবচেয়ে জরুরি হচ্ছে তাদের তাকানোর দৃষ্টিভঙ্গি। বারবার চোখের পলক ফেলবেন না। তাদের দিকে আগ্রহী/কৌতুহলী দৃষ্টিতে তাকান এবং কথা বলার সময় মুখে একটা মিষ্টি হাসি রাখুন। ৩) সাধারন কিছু বিষয় নিয়ে কথা বলুন। যদি আপনি কিছু কিনতে যান এবং অপরিচিত সেই লোকটিও একই জিনিস কিনতে যায় তবে সেই পণ্যটি নিয়ে কথা বলতে পারেন। আর এভাবেই আপনি কথা চালিয়ে যেতে পারেন। ৪) যদি আপনি কোন অনুষ্ঠানে থাকেন তবে কিভাবে আপনি দাওয়াত পেলেন এবং আপনি অনুষ্ঠানটি কেমন উপভোগ করছেন এ সম্পর্কে কথা বলতে পারেন। যদি অপর পক্ষ অন্য কোন বিষয় যেমন- নাচ, গান বা খাবার নিয়ে কথা শুরু করে তবে আপনাকেও এই বিষয়গুলো নিয়েই কথা শুরু করতে হবে যাতে আলাপচারিতাটি সুন্দরভাবে এগিয়ে যায়। ৫) অপরিচিত কারো সাথে কথা বলতে চাইলে অথবা অনেকের মধ্যে গিয়ে হঠাৎ কথা শুরু করতে চাইলে আপনাকে এমন একটি বিষয় নির্বাচন করতে হবে যা সবার পছন্দনীয়। জনপ্রিয় সব হাল ফ্যাশনের কথা জানতে চাইলে ইন্টারনেটের সাহায্য নিতে পারেন। কিন্তু রাজনৈতিক ও ধর্মীয় বিষয়গুলো এড়িয়ে চলার চেষ্টা করুন। যদি অপর পক্ষের কথা আপনার কাছে সুবিধাজনক মনে না হয় তবে আলাপচারিতাটি চালিয়ে যাওয়া বুদ্ধিমানের কাজ হবে না। ৬) অপরিচিত কারো সাথে কথা শুরু করার পদ্ধতি শিখতে চাইলে এই বিষয়ের উপর লেখা যে কোন বই দেখতে পারেন। আপনি যখন এটি শিখে যাবেন এবং এ ব্যাপারে অভিজ্ঞ হয়ে উঠবেন তখন খুব সহজেই আপনি যে কারো সাথে কথা শুরু করতে পারবেন। অপরিচিত কারো সাথে কয়েক মিনিটের কথা আপনাকে সারা জীবনের বন্ধু পেতেও সাহায্য করতে পারে। ৭) আপনি আপনার অভ্যাসের ব্যাপারে কথা বলতে পারেন। তাছাড়া আপনার পছন্দের কোন খেলা বা সিনেমা নিয়েও কথা শুরু করতে পারেন। বিনা পরিশ্রমেই এমন অনেক কিছু পাবেন যা নিয়ে আপনি কথা চালিয়ে যেতে পারেন। ৮) অপর পক্ষকে কথা বলার সুযোগ দিন। বলা থেকে শোনাটা বেশি জরুরী। অন্যকে বলার সুযোগ দেয়ার মাধ্যমে অন্যের ব্যাক্তিত্ব, পছন্দ-অপছন্দ সম্পর্কে জানলে আপনাকে তার আরো বেশি ভালো লাগবে। অপরিচিতদের সাথে কথা বলার কৌশলগুলো শিখে রাখুন। এগুলো আপনার সামাজিক সফলতা আনয়নের সাথে সাথে আপনার বন্ধুত্বের জগৎটাকে আরো বড় করতে সাহায্য করবে।
0 টি পছন্দ
করেছেন (12 পয়েন্ট)
আপনি রেগুলার ডান্স,করতে পারেন। এটি আপনার মনে সাহস আনবে।আর গলা ছেড়ে গান গাওয়ার চেষ্টা করেন।সব ঠিক হয়ে যাবে। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 মে 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন shahad chakaria (9 পয়েন্ট)
3 টি উত্তর
3 টি উত্তর
03 নভেম্বর 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাখি (7,782 পয়েন্ট)

289,327 টি প্রশ্ন

374,904 টি উত্তর

113,385 টি মন্তব্য

157,811 জন নিবন্ধিত সদস্য

Bissoy Answers এ সুস্বাগতম, যেখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং গোষ্ঠীর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।
...