বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
67 জন দেখেছেন
"অর্থনীতি" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বীমা প্রতিষ্ঠান বীমা গ্রহিতাকে কিছু ক্ষতিপূরণ দেয়। কিন্তু বীমা প্রতিষ্ঠানের এতে লাভ কি.....????

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,716 পয়েন্ট)
বীমা কোম্পানি এমনিতেই আমাদের ক্ষতিপূরণ দেয় না। এর সকল অর্থ আমরাই দিয়ে থাকি। প্রতিটি বীমা কোম্পানিই গ্রহীতার কাছ থেকে প্রতি মাসে একটা নির্দিষ্ট পরিমাণ অর্থ গ্রহণ করে থাকে। সেই হিসাবেই কোনো বিপদে পড়লে ক্ষতিপূরণ দেয়। যদি সেই ক্ষতিপূরণ পূর্বে আসা অর্থের চেয়ে বেশি হয় সেটাও আগামীতে পূরণ করে নেওয়া হয়। আর বীমা করানোর খরচ, মুনাফা সব মিলিয়ে বীমা কোম্পানিও লাভ করে। 
0 টি পছন্দ
করেছেন (1,977 পয়েন্ট)
বিমা গ্রহীতাকে ক্ষতিপূরণ না দিয়ে বিমা কোম্পানির অন্য কোনো উপায় নেই।এতে দুই পক্ষের স্বার্থ জড়িত।বিমা গ্রহীতার ক্ষতি হলে সে নিজে এসে বিমা কোম্পানি বা প্রতিষ্ঠানের নিকট এসে ক্ষতিপূরণ দাবি করে।সব প্রমাণ পেলে বিমা কোম্পানি বিমা গ্রহীতাকে ক্ষতিপূরণ দেয়।
ধরুন,একটি বিমা কোম্পানিতে 10 জন বিমা করে এবং টাকা দেয়।সবার তো আর ক্ষতি হবে না।হয়তো 1 বা 2 জনের ক্ষতি হলো।বাকি 8 জনের বিমার টাকা বিমা কোম্পানির লাভ হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর

331,518 টি প্রশ্ন

422,325 টি উত্তর

131,136 টি মন্তব্য

181,114 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...