বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
114 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (256 পয়েন্ট)
Facebook Mesenger, What Apps,immo দিয়ে কম খরচে কথা বলতে পারবেন।
0 টি পছন্দ
করেছেন (726 পয়েন্ট)
আপনি fb messenger, imu ছাড়াও

viber,  we chat,   line,  true caller, google due ইত্যাদি দিয়ে

কম খরচে কথা বলতে পারবেন।
0 টি পছন্দ
করেছেন (4,102 পয়েন্ট)
যে মোবাইল কোম্পানি কম খরচে রোমিং দেয় তাদের সাথে যোগাযোগ করে রোমিং করুন তাহলে খরচ কমবে। তবে এটি ব্য্যবহুল। কারন কোম্পানি গুলো ব্যাংক একাউন্টে নির্দিষ্ট টাকা না দেখালে রোমিং দেয়না।

আরেকটি বিষয় আছে তা হচ্ছে ইন্টারন্যাশনাল কলিং কার্ড। কলিং কার্ড ভরলে খরচ কমে, যেমন ডাইরেকলি যদি ১০ টাকা মিনিট হয় তবে ৫ মিনিট ৫০ টাকা। কিন্তু ৫০ টাকা দিয়া কলিং কার্ড ভরলে তাতে ১২ মিনিটের মত কথা বলা যায়।অবশ্য এক এক দেশে কম বেশি হতে পারে।

আরেকটি উপায় আছে তা হচ্ছে VOIP ব্যবহার। এটি দিয়াও কম খরচে কথা বলা যায়। তবে এর সমস্যা হচ্ছে কলারের ইন্টারনেট থাকতে হয়, রিসিভারের ইন্টারনেট দরকার নাই।

আর যদি কলার রিসিভার দুজনেরই ইন্টারনেট থাকে তবে ফ্রিতে কথা বলুন স্কাইপ ব্যবহার করে। হোয়াটসএপ ও ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে হয়ত আপনি আরও জানেন যে, ফেসবুক মেসেঞ্জার, ইমো, ভাইবার, উইচ্যাট প্রভুতি আছে যা দিয়া ফ্রি কথা বলা যায়। তবে পারিবারিক কথা, বা ব্যবসায়িক বা সেনসিটিভ কথাবার্তার জন্য এগুলো ব্যবহার না করাই ভাল। এগুলো শুধূ বন্ধুদের সাথে আড্ডা দিতে ব্যবহার করা উচিত। তাই ইন্টারনেট এর ক্ষেত্রে শুধু স্কাইপ ও হোয়াটসএপ ব্যবহার করুন। পেইড voip ও ব্যবহার করতে পারেন।
করেছেন (38 পয়েন্ট)
বিদেশে কথা বলার মত অনেক অ্যাপ আছে কিন্তু আপনি ইমু ব্যবহার করতে পারেন কারন এই অ্যাপটি যেমন ভাল তেমনি বর্তমানে এটির প্রচলন তেমন বেশি (ধন্যবাদ)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
07 জুন "নেটওয়ার্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
3 টি উত্তর
14 সেপ্টেম্বর 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাজমূল (20 পয়েন্ট)

343,349 টি প্রশ্ন

436,454 টি উত্তর

136,631 টি মন্তব্য

184,944 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...