"খেলা" বিভাগে করেছেন (7 পয়েন্ট)
দাঁড়ানো, বল ধরা, আটকানো অথাৎ গোলকিপিংয়ের সব পদ্ধতি বিস্তারিত বলবেন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,187 পয়েন্ট)
**ফিফা এর গেমসের আইন অনুযায়ী, একটি গোলকিপারকে একটি ভিন্ন রঙের ইউনিফর্ম পরতে হবে যা আপনাকে আপনার বাকি দলের থেকে আলাদা করে, পাশাপাশি বিরোধিতা দল এবং রেফারি ক্ষেত্রের খেলোয়াড়দের মতই, লক্ষ্যগুলি যথোপযুক্ত স্টকিংস, শিং রক্ষিবাহিনী এবং সকারের ক্লেটগুলি জোগাবে। গহনা অনুমোদিত নয়।

**একজন গোলরক্ষক হিসাবে, আপনি আপনার জরিমানা এলাকায় আপনার হাতে বলটি পরিচালনা করতে পারবেন। আপনি এই এলাকায় মধ্যে শট, নেতৃত্বে বা বিরোধী দলের দ্বারা পাস যে কোন বল ধরা যেতে পারে। আপনি আপনার সঙ্গীর একজনকে স্পর্শ করার পরেও বলটি পরিচালনা করতে পারেন, যতক্ষণ বলটি ইচ্ছাকৃতভাবে আপনার কাছে হস্তান্তর করা হয়নি। কিছু ক্ষেত্রে, বলটি পাস হলে তা স্পষ্ট নয়, রেফারির কোনও রায় দেয় এমন সময়ে। যদি একজন সহকর্মী বলটি পাস করেন তবে আপনাকে প্রথমে বলটি ডুবিয়ে রাখতে হবে এবং নিয়ন্ত্রণ অর্জন করতে হবে। কেবল তখনই আপনি বলটি নিতে পারবেন। আপনি একটি দলের সঙ্গীতের থ্রো-ইন থেকে বলটি পরিচালনা করতে পারবেন না; কিন্তু একটি বল যা আপনার দলের একজন সহকর্মী দ্বারা পরিচালিত হয় পরিচালনা করা যেতে পারে। আপনি এটি নিক্ষেপ বা লাঠি দ্বারা এটি নিয়ন্ত্রণ পেতে পরে বল ফিরে প্লে করতে পারেন। যদি আপনি বলটি ছুঁড়ে ফেলে দেন এবং এটি পেনাল্টি এলাকায় থাকে তবে আপনি আবার বলটি পরিচালনা করতে পারবেন না। আপনি নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণ মুহূর্ত থেকে বল বিতরণ করতে ছয় সেকেন্ড আছে যদি আপনি ইচ্ছাকৃতভাবে আরো সময় নিতে পারেন, তাহলে রেফারির একটি মৌখিক সতর্কবাণী এবং পরবর্তী ইনফেকশনগুলিতে একটি হলুদ কার্ড সতর্কতা পাওয়া যাবে।

**বল বিরোধী দলের দ্বারা গোল লাইন অতীত সীমানার আউট প্রস্থান করা হয়, আপনার দলের একটি লক্ষ্য কিক দেওয়া হয়। সাধারণভাবে, লক্ষ্যকারী লক্ষ্য কিক লাগে কিন্তু প্রয়োজন হয় না। যদি আপনি লক্ষ্য কিক নিতে চান, তাহলে আপনি 6 ইয়ার্ড বক্স লাইন বরাবর যেকোনো জায়গায় বল দিতে পারেন - পেনাল্টি এলাকার ভেতরের ছোট বাক্সে। একবার বলটি লাথি হয়ে গেলে, যদি এটি সুযোগ দ্বারা আংশিকভাবে আংশিক জরিমানা করা হয় তবে আপনাকে এটি পরিচালনা করতে দেওয়া হবে না।

**যদিও গোলরক্ষকরা রেফারিদের কাছ থেকে একটু বেশি লাভবান হচ্ছেন, তবে গোলরক্ষকের মতো ফিল্ড খেলোয়াড়ের মতই অসম্ভব হয়ে উঠতে পারে। যদি আপনি ইচ্ছাকৃতভাবে কোনও আক্রমণকারীকে পিচ সম্পর্কে নাড়াচাড়া করতে বাধা দেন, তারপরে হাঁটাহাঁটি করে বা তার জার্সি টেনে নিয়ে যান, তাহলে রেফারি আপনাকে একটি অসাধুতার জন্য কল করতে পারে। যদি দোষী এলাকার মধ্যে জালিয়াতি ঘটে, তবে আপনি হয়তো দুর্বলতার উপর নির্ভর করে একটি হলুদ বা লাল কার্ড পাবেন।যদি পেনাল্টি এলাকার মধ্যে কোনও জালিয়াতি দেওয়া হয়, তবে প্রতিপক্ষ দলকে একটি পেনাল্টি কিক দেওয়া হয়।

**বল একটি পেনাল্টি কিক সময় লাথি করা হয় আগে আপনি লক্ষ্য পোস্টের মধ্যে লক্ষ্য রেখায় থাকা আবশ্যক। একবার বলটি লাথি হয়ে গেলে, আপনি শুটিং কোণ কেটে ফেলার জন্য আপনার শরীরকে এগিয়ে নিয়ে যেতে পারেন। একজন গোলরক্ষক হিসাবে, আপনি যদি আপনার দলকে একজনকে পুরস্কার প্রদান করা হয় তবে শাস্তি পেতে পারেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
04 সেপ্টেম্বর 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mridulkhantanim (7 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
16 ডিসেম্বর 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন md fazel (9 পয়েন্ট)
1 উত্তর
08 জুলাই 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন TOHA RR (3 পয়েন্ট)

289,328 টি প্রশ্ন

374,904 টি উত্তর

113,385 টি মন্তব্য

157,816 জন নিবন্ধিত সদস্য

Bissoy Answers এ সুস্বাগতম, যেখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং গোষ্ঠীর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন।
...