বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
419 জন দেখেছেন
"গবেষণায় মৃত্যু" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর।

6 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (5,303 পয়েন্ট)
প্রত‍্যেক প্রাণীকেই মৃত‍্যুর স্বাদ গ্রহণ করতে হবে (আল-কুরআন)। কেউ রোগাক্রান্ত হয়ে মারা যায়, কেউ দুর্ঘটনা কবলিত হয়ে মারা যায়, কেউ গবেষণায় মৃত‍্যুবরণ করে, কেউ আত্মহত‍্যা করে মারা যায়। কিন্তু মৃত‍্যুর যন্ত্রণা যে কতটা কঠিন, কেবল সেই বুঝতে পারে, যে মৃত‍্যুবরণ করে। সাধারণ মানুষের পক্ষে সেই যন্ত্রণা অনুধাবন করা সম্ভব নয়। মৃত‍্যুর সময় আল্লাহ তাঁর নেক বান্দাদের মৃত‍্যু আরামদায়ক করে দেন আর বদ বান্দাদের মৃত‍্যু কষ্টদায়ক করে দেন। তাই যে মৃত্যুর স্বাদ গ্রহণ করে, কেবল সেই বুঝতে পারে, মৃত‍্যুর স্বাদ কেমন? যন্ত্রণাদায়ক, নাকি আরামদায়ক? ধন‍্যবাদ।
+2 টি পছন্দ
করেছেন (1,075 পয়েন্ট)
পানি না খেয়ে মরা খুবই কষ্টকর।আর যদি সেটা হয় মরুভুমির মধ্যে।
0 টি পছন্দ
করেছেন (17 পয়েন্ট)
না খেয়ে মরা।কেননা এটা সহ্য হয় না।আস্তে আস্তে মূত্যু।
0 টি পছন্দ
করেছেন (259 পয়েন্ট)
বার্ধক্য জনিত মৃত্যু সবচেয়ে যন্ত্রনাদায়ক ।
0 টি পছন্দ
করেছেন (353 পয়েন্ট)
প্রতিটা মৃত্যুই যন্তনাদায়ক মৃত্যুর কতটা যন্তনা যে সেটা ভোগ করেছে সে জানে আপনি যখন মৃত্যুর পথ যাত্রী হবেন তখন হয়ত বুজবেন কারন যারা মারা যায় আমরা তাদের সাথে কথা বলতে পারিনা তাহলে হয়তো জানা যেত কিন্তু এর চেয়ে বিশ্বাস যোগ্য প্রমান আমাদের কাছে আছে কোরআন আর হাদিস কোরআন হাদিসে অসংখ্য জায়গায় মৃত্যুর যন্তনার কথা বলা হয়েছে আশা করি বুজতে পেরেছেন
0 টি পছন্দ
করেছেন (4,843 পয়েন্ট)
আগুনে পুড়ে মরা সবচাইতে যন্ত্রণাদায়ক। এজন্য জাহান্নামের প্রধান শাস্তি হিসেবে আগুনকে নির্বাচন করা হয়েছে। এমনকি রাসুল(সাঃ) দুনিয়াতে কোন মানুষ,পোকামাকড়কে আগুন দিয়ে শাস্তি দিতে নিষেধ করে গেছেন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
27 জুলাই "গবেষণায় মৃত্যু" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sadi hasan (310 পয়েন্ট)

331,153 টি প্রশ্ন

421,909 টি উত্তর

131,019 টি মন্তব্য

180,980 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...