বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
79 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (23 পয়েন্ট)
আমার প্রচন্ড চিন্তা হয়। যে কোন সাধারন বিষয় নিয়ে ও অনেক চিন্তা হয়। চিন্তা কমানোর কি কোন উপায় আছে?? আজ এই চিন্তার জন্যই এত কম বয়সে(১৯) হাই প্রেশার।

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
১.মেডিটেশন

২.নিজেকে ব্যস্ত রাখুন

৩.ক্ষোভ ঝেড়ে ফেলুন

৪.যে কোনো ঘটনা বা ভবিষ্যতে কী ঘটতে পারে এ আশঙ্কায় অনেকে অযথা উৎকণ্ঠিত ও চিন্তিত হয়ে পড়েন। এক্ষেত্রে মনে রাখতে হবে, জীবন মানেই কিছু সমস্যা থাকবে এবং এমন কিছু ঘটনা ঘটতে পারে যা জীবনে কাম্য নয়। তাই বাস্তববাদী হোন।

৫.নিজেকে সব সময় নির্ভুল ভাবা থেকে বিরত রাখুন।

৬.আপনার মনে হতে পারে আপনি শত শত সমস্যায় ভুগছেন। তাই আপনার দুশ্চিন্তার কারণগুলোর একটা তালিকা তৈরি করুন। দেখবেন, অল্প কয়েকটির পর আর কোন কারণ খুঁজে পাচ্ছেন না। এর মধ্যে কিছু সমস্যা থাকবে যেগুলো কমবেশি সবারই থাকে। আপনি উপলব্ধি করবেন যে আপনার আসলে দুশ্চিন্তা করার খুব বেশি কারণ নেই। এটা আপনার দুশ্চিন্তা কমাতে এবং আপনাকে মানসিকভাবে শান্তি দিবে।

৭.প্রাণ খুলে হাসুন।

৮.আড্ডাবাজি করুন।
0 টি পছন্দ
করেছেন (5,975 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
যে যে কাজ আপনার জন্য ভালো এবং আপনাকে আনন্দ দেয় সেইসব কাজ করুন। অন্য কারো কথায় কান দিয়ে নিজেকে খুশি পাওয়া থেকে বঞ্চিত করবেন না।বর্তমানের সব ছোটোখাটো সব কিছু থেকে আনন্দ পেতে শিখুন। যতটুকু ভাবলে আপনার বর্তমান জীবনে কোন প্রভাব পড়বে না ততটুকুই ভাবতে শিখুন।
0 টি পছন্দ
করেছেন (3,274 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন

অলস মস্তিষ্ক হচ্ছে আজে-বাজে চিন্তার কারখানা। তাই অলস না থেকে কাজে ব্যস্ত থাকুন। অবসর সময়ে বিভিন্ন শিক্ষামূলক বই পড়ুন। যদি লেখাপড়া করেন তাহলে পাঠ্যবই বেশি পড়ুন। চাকরি করলে কাজে ব্যস্ত থাকুন। পরিবার, বন্ধুবান্ধবের সাথে সময় কাটান। ধর্মীয় কাজ করুন। বিভিন্ন ধর্মীয় বই পড়ুন। আশা করি আজে-বাজে চিন্তা আসবে না।

0 টি পছন্দ
করেছেন (5,219 পয়েন্ট)
আপনি নিম্নোক্ত কিছু কাজ করুন -

- ১. নিজেকে কোন কাজে ব্যস্ত রাখুন।
- ২. বাইরে হাঁটাহাঁটি করুন।
- ৩. বন্ধুদের সাথে খেলাধুলা করুন এবং আড্ডা দিন।
- ৪. আপনার পছন্দের খেলা খেলুন।
- ৫. গল্পের বই পড়ুন।
- ৬. পরিবারের সাথে থাকুন।
- ৭. অতিরিক্ত চিন্তা করলে গান শুনুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
0 টি উত্তর

313,121 টি প্রশ্ন

402,742 টি উত্তর

123,749 টি মন্তব্য

173,434 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...