বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
64 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (14 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,127 পয়েন্ট)
কই মাছ সেদ্ধ করবেন এর পর কাটা ছারিয়ে  তেল লবন মরিচ পেয়াজ রসুন ইত্যাদি দিয়ে বর্তা বানাবেন
0 টি পছন্দ
করেছেন (591 পয়েন্ট)
ভর্তার জন্য যা লাগবে- কই মাছ সিদ্ধ (কাঁটা ছাড়িয়ে নেয়া) – ১ কাপ পেঁয়াজ কুঁচি – আধা কাপ হলুদ গুঁড়া – ১ চা চামচ আদা বাটা – ১ চা চামচ রসুন বাটা – ১ চা চামচ পেঁয়াজ পাতা কুঁচি – ১ টেবিল চামচ কাঁচা মরিচ কুঁচি – ২ চা চামচ তেল – পরিমাণমত লবণ – স্বাদমত প্রস্তুত প্রণালি: মাঝারি আকারের কই মাছ মাথা ফেলে পছন্দমত আকারে কেটে লবণ দিয়ে ভালভাবে ধুয়ে পরিষ্কার করে নিন । পরিষ্কার করে রাখা মাছগুলো লবণ, হলুদ,আদা বাটা ও রসুন বাটা দিয়ে মাখিয়ে নিন। এবার একটি পাত্রে তেল গরম করে তাতে মাছের টুকরাগুলো ভালো করে ভেজে অন্য একটি পাত্রে তুলে রাখুন। মাছগুলো কাঁটা ভালোভাবে বেছে নিন । এবার অবশিষ্ট তেলে পেঁয়াজ কুঁচি ও পেয়াজ পাতা কুঁচি ভেজে নিন। ভাজা হয়ে গেলে কাঁটা বাছা মাছের সাথে একে একে ভাজা পেঁয়াজ কুঁচি, পেঁয়াজ পাতা কুঁচি, কাঁচামরিচ কুঁচি ও লবণ যোগ করে ভর্তা করে নিন। পরিবেশন: শুকনা মরিচ, পেঁয়াজ রিং ও পেঁয়াজ পাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন পানতার সাথে। গরম গরম সাদা ভাতের সাথেও পরিবেশন করা যায় সহজেই।
0 টি পছন্দ
করেছেন (98 পয়েন্ট)
কৈ মাছ নুন,হলুদ,ও শুকনা মরিচের গুড়ো দিয়ে মিডিয়াম ভেজে, ঠান্ডা করে কাটা বেছে রাখতে হবে। এরপর প্যান এ তেল দিয়ে পেঁয়াজ,রসুন ও লাল মরিচ ভাজতে হবে...এরপর সবকিছু একসাথে ভাজতে হবে ,সর্বশেষ ব্লেন্ড করতে হবে।  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
3 টি উত্তর
04 নভেম্বর 2015 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন শামিম১ (31 পয়েন্ট)
1 উত্তর
16 অক্টোবর 2015 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mitu Shaleh (-103 পয়েন্ট)

314,006 টি প্রশ্ন

403,553 টি উত্তর

124,058 টি মন্তব্য

173,860 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...