বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
93 জন দেখেছেন
"পবিত্রতা ও সালাত" বিভাগে করেছেন (29 পয়েন্ট)
প্রশ্ন করার আগেই বলে নিচ্ছি যে  প্রস্তুত এ কেউ কোন খারাপ মন্তব্য করবেন না আসলে কি জানেন শিখতে হলে জানতে হবে আর জানার জন্য আমাদের প্রশ্ন করা প্রয়োজন আর যদি কোন কিছু নিয়ে আমরা বসে থাকি তাহলে সেটা জানাও হবে না আর ঠিক হবে না তাই আমি আগে থেকেই সরি বলে নিচ্ছি। আমার প্রশ্ন হল ধরেন আমার স্বপ্ন দোষ হয় সে ক্ষেত্রে আমার শরীর নাপাক হয় কিন্তু এর মাঝে আমার মনে একটা প্রশ্ন জাগে সব সময় যে ধরেন আমার স্বপ্নদোষ হলো আমার পরীধানকৃত প্যান বা পায়জামা এটাতো নাপাক হয় ই কিন্তু আমার পরিধানে তো শরীরের উপরিভাগে শার্ট গেঞ্জি বা পাঞ্জাবি এগুলোতে থাকে স্বপ্নদোষ হওয়ার  পর‌‌ শার্ট গেঞ্জি পাঞ্জাবি এগুলোতে তো স্বপ্নদোষের কোন কিছুই বা কোন অংশই স্পর্শ করে না   সে ক্ষেত্রে আমি নাপাক এবং আমার পায়জামা বা প্যান্ট ও নাপাক। প্রশ্নটা হল যে প্ররিধানকৃত শার্ট গেঞ্জি বা পাঞ্জাবি এগুলো এগুলোতে তো স্বপ্নদোষ কৃত কোন বস্তুই অনেক সময় স্পর্শ করে না তো যদি শার্ট গেঞ্জি পাঞ্জাবি এগুলোতে যদি স্বপ্নদোষ এর কোন বস্তু স্পর্শ না করতে পারে সে ক্ষেত্রে কি শার্ট গেঞ্জি আর পাঞ্জাবির এগুলো কি নাপাক হয়ে যাবে?ওই শার্ট গেঞ্জি এবং পাঞ্জাবি পরে এগুলো কি নাপাক হবে?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)

কোন বস্তু নাপাক তখনই ধরা হবে যখন তাতে নাপাক পতিত হয়। কিন্তু কোন বস্তুতে নাপাক না লাগলে তা নাপাক গন্য করা ভুল। তাই আপনার পরিধেয় প্যান্ট/পাজামা ছাড়া অন্য কিছুতে (যেমনটি আপনি উল্লেখ করেছেন- জামা, গেন্জি ইত্যাদি তে) বীর্য না লাগলে তা নাপাক হবে না। আশাকরি বোঝতে পেরেছেন।

সূত্র: সহীহ বুখারী; হা. নং ২৩১, সহীহ মুসলিম; হা. নং ২৮৯, সুনানে ইবনে মাযা; হা. নং ৫৩৬

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
28 নভেম্বর 2018 "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rejaulhaque (18 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
15 জুন "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
25 ডিসেম্বর 2017 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন rahatamaruf (20 পয়েন্ট)

321,437 টি প্রশ্ন

411,646 টি উত্তর

127,469 টি মন্তব্য

177,180 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...