42 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
আমার ইয়াহু মেইল ইনবক্সে প্রবেশ করলে একটা লেখা ভেসে ওঠে যে আপনি রোবট নয় তা প্রমান করেন।আর কিছু ছবি ভেশে ওঠে।এটা কেনো হয়।এর সমাধান কি?

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,477 পয়েন্ট)
এটি হিউমান ও রোবট, এ দুটোর মাঝে পার্থক্য করার জন্য মাঝে মাঝে এটি আসে। সে ক্ষেত্রে আপনি নির্দেশনা অনুযায়ী ছবিগুলো মিলাবেন দেখবেন কয়েক বার মিলানর পরই আপনার সাইটে আপনি প্রবেশ করতে পারবেন। ধন্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (384 পয়েন্ট)
এটাকে বলে কেপচা । এটা একটা সিকিউরি চেক । এর মাধ্যমে আপনি মানুষ কিনা তা যাচাই করা হয় । কারণ কোনো রোবট বা প্রোগ্রামকে এইসব সাইটে ঢুকতে দেয়া বিপদজনক হতে পারে । এটা এমন কঠিন কিছু নয় । নির্দেশনা মোতাবেক চালিয়ে যাবেন শুধু । সহজেই পাস হয়ে যাবেন । তবে এটা দিয়ে রোবটরা পাস হতে পারে না ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (312 পয়েন্ট)
I am not a robot বা আপনি রোবট না তা প্রমান করুন এই ধরনের লিখা গুলো আমরা সাধরনত অনলাইনে কোনো সাইটে সাইন-ইন করতে গেলে বা কোনো ওয়েভসাইটে প্রবেশ করতে গেলে দেখা যায়।

এটাকে ক্যাপচা (CAPTCHA) বলা হয়।

আপনি যখন ই এই ক্যাপচার সম্মুখিন হবেন দেখবেন আপনাকে কিছু ইমেজ সিলেক্ট করতে বলবে,যেমন কারের ছবি,বাসের ছবি,ব্রিজের ছবি,পাম্পের ছবি এই ধরনের ছবিগুলো সিলেক্ট করতে বললে আপনাকে যে কেটাগরির ছবি সিলেক্ট করতে বলবে আপনি ঠিক ওই রিলেটেড যতো ছবি আছে যেমন ব্রিজের বললে ওই খানে যতগুলো ব্রিজের ছবি আছে সবগুলো ব্রিজের ছবি সিলেক্ট করে ওকে দিলে ই আপনার ক্যাপচা টা সল্ব হয়ে যাবে এবং আপনি ওই সাইটে প্রবেশের পারমিশন পেয়ে যাবেন।

আর এই ক্যাপচাটা কিন্তু একজন মানুষের ধারা ই পূরণ করা সম্ভব কোনো রোবটের ধারা এটা পসিবল হবে না।

সো এই ক্যাপচার মূল কারন ই এগুলো,স্পেমিং বন্ধ করা।আপনি মানুষ নাকি রোবট তা প্রমান করা।এটা কোনো কঠিন বা জামেলাকর কিছুই না বরং এটা আপনাদের ভালোর জন্যই করা হয়েছে।

জাস্ট ক্যাপচা টা বুজে এবং ভালো করে দেখে পূরণ করলে ই হয়ে যাবে।

ক্যাপচা সম্পর্কে আরো কিছু জানতে চাইলে রিপ্লাই করতে পারেন।

সতটুকু সম্ভব বুজিয়ে দেবার চেষ্টা করবো।

ধন্যবাদ বিস্ময়ের সাথে থাকার জন্য।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

283,401 টি প্রশ্ন

367,881 টি উত্তর

110,882 টি মন্তব্য

152,917 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...