54 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (24 পয়েন্ট)
বন্ধ করেছেন
যেমন ধরুন imo, w..app, fb, messenger ইত্যাদি এইসব এপ গুলা ৩০০ এমবি ৪০০ এমবি! কিভাবে হলো? আর এই কয়েকটা এপেই আমার মোবাইলের সব র্যাম খেয়ে বসে আছে।
বন্ধ
করেছেন (167 পয়েন্ট)
আগে বলুন আপনার ফোনটি রুট করা নাকি আনরুট। তারপর বলছি কি করা লাগবে
করেছেন (24 পয়েন্ট)
আনরুট এবং আমার মোবাইলের নাম Samsung s4

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (167 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

আপনার ফোনটি যেহেতু রুট করা না তাহলে এটা কোনো প্রবলেম ও না।এই এ্যাপগুলো আপনার ফোনের এতো বেশি র্যাম খাওয়ার কারন হলো আপনি যখন এ্যাপটা ইনিস্টল করে ব্যবহার করা শুরু করে দেন তখন থেকে ই এই এ্যাপগুলোতে আপনার প্রতিদিনের ডাটাগুলো জমা হতে থাকে এবং ধীরে ধীরে আপনার ফোনের র্যাম খাওয়া ও শুরু করে।আপনি দেখবেন আপনি যখন ফেসবুজের অফিসিয়াল এ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড দেবেন তথন থাকবে ৫০ এমবির মতো আপনি আপনার এ্যাপ মেনেজারে গিয়ে ও দেখবেন তেমন বেশি র্যাম আপনার ওই এ্যাপটি এখন ও খায় নি,সো প্রতিদিন ব্যবহার করুন এবং প্রতিদিন ই আপনি এ্যাপ মেনেজারে গিয়ে এ্যাপটি কতটুকু র্যাম খেয়েছে তা দেখে আসবেন এবং প্রমানটা পেয়ে যাবেন।

আপনি যদি র্যাম নিয়ে খুব বেশি সমস্যায় থাকেন তাহলে বলবো ৪-৫ দিন পর পর আপনার এ্যাপের ডাটা পুল ক্লিয়ার করে আবার নতুন করে সাইন-ইন করুন এবং এতো বেশি র্যাম খাওয়া রোধ করুন।
আর এটা যদি আপনার কাছে বিরক্তিকর লাগে তাহলে বলবো ফেসবুক লাইট এবং মেসেঞ্জার লাইট ব্যবহার করার জন্য।
আর লাইট ভার্সন ও যদি ব্যবহার না করতে চান তাহলে গুগলে চার্চ করে ফেসবুকের অল্ড ভার্সন এ্যাপ ডাউনলোড করে তা ব্যবহার করুন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (179 পয়েন্ট)
ফোনে এসকল এপ ইন্সটল করার পর তা ব্যবহার করা শুরু করলে এপ এর সাইজ এমন বেড়ে যায়। যেমন ধরুন ফেসবুক এপ টি নতুন ইন্সটল দিলে যে সাইজ থাকবে, আপনি আপনার আইডিতে লগিন করলে তার চেয়ে বেড়ে যাবে, কেননা তখন এপটিতে কিছু তথ্য সেভ থাকবে। আর এপটির সাইজ পুনরায় ঠিক করতে চাইলে এপটিতে চেপে ধরে App info তে যেয়ে Clear Data/ Clear Catch করতে হবে। ধন্যবাদ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
24 জানুয়ারি "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন kabir2 (8 পয়েন্ট)
2 টি উত্তর
2 টি উত্তর
02 ডিসেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Moshin tanbin (9 পয়েন্ট)
3 টি উত্তর

282,227 টি প্রশ্ন

366,429 টি উত্তর

110,249 টি মন্তব্য

152,088 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...