26 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
আমার একটা কবুতর হারিয়ে গিয়েছিল কিছুদিন আগে,আজকে ওই কবুতর আমার বাসায় এসেছে,আমি ধরে রেখেছি।এখন আমার বাসার পাশে একজন এর কবুতর হারিয়েছে,সে আমাকে জিজ্ঞাস করেছে তার কবুতরের ব্যাপারে,,এখন সে কি আমার কবুতরের কথা বলেছে কিনা আমি জানি না,যেহেতু আমি তার কবুতর দেখিনি তাই আমি বলেছি দেখি নি।আর আমি সত্যি নিশ্চত ওটা আমার কবুতর।এখানে আমার কোনো ভুল হয়েছে কি???আর আমার কবুতর এর পায়ে রিং ছিল,এখন দেখি রিং নেই,কিন্তু আমি নিশ্চত এটা আমার।আর আমার কি কোন মিত্থ্যে বলা হয়েছে??আমি বলিনি তাকে যে আমি একটা কবুতর পেয়েছি,হয়তো সে দাবী করে বসত তার,,সেজন্য বলিনি।

আর আমি সম্পূর্ণ নিশ্চিত তাই ঝামেলা এড়াতে কৌশল অবলম্বন করেছি,,।

আমি মুসলিম,ইসলাম ধর্ম দিয়ে বলবেন।অর্থাৎ কুরআন, হাদিস থেকে বলবেন।

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (180 পয়েন্ট)
আপনি যদি নিশ্চিত হয়ে থাকেন তাহলে ইসলামী শরিয়ত অনুযায়ী কোনো সমস্যা নেই।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,393 পয়েন্ট)

ইসলাম ধর্মে মিথ্যা বলা কিংবা অন্যের মাল অন্যায়ভাবে গ্রহণ করা হারাম। কিন্তু কবুতর সংশ্লিষ্ট উক্ত ঘটনায় আপনার বেলায়  দুটো পাপের কোনটিই পাওয়া যায় নি; তাই আপনি সত্যবাদী ও নিরাপরাধ বলেই বিবেচিত হবেন। -সূরা বাকারা, ১৮৮, আল-আদাবুল মুফরাদ; হা. নং ৬৭

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
0 টি উত্তর

282,435 টি প্রশ্ন

366,651 টি উত্তর

110,350 টি মন্তব্য

152,219 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...