90 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,138 পয়েন্ট)
ভুর সকালে ঘুম থেকে উঠে গোসল করে, নয়ত রাতেই সহবাসের পর গোসল করে সকালে ওযু করে ফযরের নামায আদায় করবেন। বিঃদ্রঃ উক্ত অবস্থায় ফরজ গোসল আদায় ছাড়া নামাজ আদায় করতে পারবেন না|
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (961 পয়েন্ট)
ইসলামে দিন ও রাত মিলিয়ে রয়েছে ৫ ওয়াক্ত নামাজ। যদি আপনি ফজরের পর সহবাস করেন, তাহলে যোহরের আগে গোসল করে যোহর নামাজ পড়তে হবে। যদি যোহরের পর সহবাস করেন, তাহলে আসরের আগে গোসল করে আসর নামাজ পড়তে হবে। যদি আসরের পর সহবাস করেন, তাহলে মাগরিবের আগে গোসল করে মাগরিব নামাজ পড়তে হবে। যদি মাগরিবের পর সহবাস করেন, তাহলে এশার আগে গোসল করে এশার নামাজ পড়তে হবে। যদি এশার পর সহবাস করেন, তাহলে ফজরের আগে গোসল করে ফজর নামাজ পড়তে হবে। যেহেতু অপবিত্র অবস্থায় নামাজ পড়া যায় না, সেহেতু যেই ওয়াক্তের আগে সহবাস করবেন, সেই ওয়াক্তের আগে ফরজ গোসল করে পবিত্র হয়ে নামাজ আদায় করে নিবেন। ধন‍্যবাদ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,435 টি প্রশ্ন

366,651 টি উত্তর

110,350 টি মন্তব্য

152,220 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...