বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
35 জন দেখেছেন
"তথ্য-প্রযুক্তি" বিভাগে করেছেন (64 পয়েন্ট)
আমার জাতীয় পরিচয় পত্র খুব দরকার।ভোটার স্লিপ হারিয়ে গেছে ৪ বছর আগে তাই এখনো পাইনি।এখন জাতীয় পরিচয় পত্র বা স্মার্ট কার্ড পেতে হলে কি করতে হবে একটু বলেন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,633 পয়েন্ট)
স্মার্ট কার্ড বিতরণের তারিখ নির্ধারিত হলে আপনার ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এ তা জানিয়ে দেওয়া হবে /মাইক দিয়ে ঘোষণা করে জানিয়ে দেওয়া হবে আপনার উপজেলার নির্বাচন কমিশন অফিস থেকে ।তাই আপনি চাইলেও এখন স্মার্ট কার্ড পাবেনন না।হ্যাঁ তববে আপনি ভোটার অনলাইন কপি দিয়ে আপনার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে।আর অনলাইন কপি অনলাইন থেকে বের করার জন্য আপনার ভোটার স্লিপ অথবা এনআইডি নাম্বার প্রয়োজনীয় হয়।আপনার যেহেতুূ এই দুইটির কোনটি নেই তাই আপনার জন্য এনআইডির অনলাইন কপি পাওয়া অনেক কষ্টকর।আপনি অবশ্যই ভোট দিয়েছেন এবং ভোট দেওয়ার সময় যে ভোটার তালিকা আপনার উপজেলা নির্বাচন অফিস থেকে দেওয়া হয়েছিল তাতে আপনার ভোটার নং দেওয়া আছে। এই ভোটার নং নিয়ে আপনার উপজেলার নির্বাচন কমিশন অফিসে গিয়ে যোগাযোগ করলে নির্বাচন কমিশন অফিস থেকে আপনার ভোটার নং দিয়ে কর্তৃপক্ষ আপনার এনআইডির অনলাইন কপি বের করে দিবেন।তবে মনে রাখবেন অন্য যে কোন  অনলাইনের দোকান থেকে ভোটার নং দিয়ে এনআইডির অনলাইন কপি পাওয়া পসিবল নয়।এটা শুধু সরকারি নির্বাচন কমিশনের অধিভুক্ত প্রতিষ্ঠান থেকে পাওয়া যায়।(বাস্তব অভিজ্ঞতা)
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
17 জানুয়ারি 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন MR. Miazee (0 পয়েন্ট)
1 উত্তর
2 টি উত্তর
02 জুলাই 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Aminul Anik (28 পয়েন্ট)

294,674 টি প্রশ্ন

381,387 টি উত্তর

115,317 টি মন্তব্য

161,902 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...