38 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (0 পয়েন্ট)
মানুষের সাথে স্বাভাবিক কোন কাজ করতে গেলে বা কথা বলতে গেলে আমার আনইজি ফিল হয়।।।মনে হয় তারা কে কি ভাববে,,,তারা আমাকে দাম দিবে না,,,তারা অস্বাভাবিক প্রতিক্রিয়া দেখাবে,,,ভয় হয়,,,নিজেকে ছোট মনে হয়....

এইজন্য মানুষের সাথে কথা বলতে গেলে কথা বলতে পারি না,,,কথাগুলো এলোমোলো হয়ে যায়।।  

আচ্ছা এটা কি কোন রোগ????

আর এটার সমাধান কি???

প্লিজ কেউ জানলে বলুন,,,এটা নিয়ে খুব খারাপ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি..  !!! 

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,138 পয়েন্ট)
এটা আপনার কোনো রোগ না। এটা আপনার একটি ভয়। এটি আপনার একটি মানসিক সমস্যা হয়ে গেছে সমম্ভাব্য। আপনি মানুষের সাথে কথা বলুন মনে সাহস রেখে এবং তার চোখের দিকে থাকিয়ে। আর আজেবাজে কোনো টেনশন করবেন না। আর যার যাতে যে বিষয় নিয়ে কথা বলবেন এই বিষয়ের বাহিরে কোনো কিছু চিন্তা করবেন না। আর সর্বদা নির্ভয়ে চলুন। মনে করুন আপনার কর্ণধার আপনি। আশাকরি আস্তে আস্তে আপনার সমস্যা সমাধান হবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,055 পয়েন্ট)
এগুলো কোন ধরনের রোগ নয়। এগুলো একধরনের সমস্যা। আপনি প্রথমে লজ্জা এবং ভয় দূর করুন। আয়নার সামনে দাঁড়িয়ে কথা বলার চেষ্টা করুন। প্রশ্নকর্তার চাহিদা অনুযায়ী উত্তর দিন। আত্মবিশ্বাসী হয়ে কথা বলুন। শুরুতেই শ্রোতাদের সাথে শুভেচ্ছা বিনিময় করে নিতে পারেন। স্বাভাবিকভাবে আসা নার্ভাসনেসকে রিলাক্সেশানে পরিণত করে নিন। আপনার ভয়েস টোনের প্রতি খেয়াল রাখুন। কথা বলার সময় আনন্দদায়ক ও মজার কথা বলুন। শ্রোতার দৃষ্টি আকর্ষণের জন্য মাঝে মাঝে প্রশ্ন করতে পারেন। আপনার বডি ল্যাঙ্গুয়েজের দিকে খেয়াল রাখুন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

282,800 টি প্রশ্ন

367,079 টি উত্তর

110,521 টি মন্তব্য

152,496 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...