43 জন দেখেছেন
"ঈমান ও আক্বীদা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
ইদানীং একটা বিভ্রান্তি ছড়ানো হচ্ছে যে আখিরাত অনন্তকাল হলে মানুষও আল্লাহর মতো অবিনশ্বর হয়ে আল্লাহর গুণে গুণান্বিত হয়ে যাবে যা সম্ভব নয়।তাই আখিরাত চিরস্থায়ী বলতে অনেক দীর্ঘ সময়কে বুঝানো হয়েছে।কেউ অনুগ্রহ করে এ অভিযোগের জবাব দিলে বাধিত থাকব।

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (961 পয়েন্ট)
আখিরাত হচ্ছে মৃত‍্যুর পরের জীবন। আর মৃত‍্যুর পরের জীবন হচ্ছে চিরস্থায়ী। কেননা, এ নতুন জীবনের শুরু আছে, শেষ নেই। আখিরাতে ভালো মানুষগুলো জান্নাতে থাকবে আর খারাপ মানুষগুলো জাহান্নামে থাকবে। আখিরাতের জীবন চিরস্থায়ী হলেও আল্লাহর কোনো বান্দা সেখানে কোনো গুনাহ করবে না বা সর্বময় ক্ষমতার অধিকারী হবে না। জান্নাতীরা জান্নাতের সুখ-শান্তি আর নেয়ামত নিয়ে ব‍্যস্ত থাকবে আর জাহান্নামীরা কঠিন আজাব ভোগ করতে থাকবে। সর্বশক্তিমান মহান আল্লাহ হচ্ছেন একমাত্র সর্বময় ক্ষমতার অধিকারী। ধন‍্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (125 পয়েন্ট)
আল্লাহ হলেন অবিনশ্বর। তিনি আদি। যিনি পূর্বেও ছিলেন এবং এখনও আছে এবং সর্বদা থাকবেন। যাঁর শুরুও নেই শেষও নেই। পক্ষান্তরে মানবজাতি আদি নয়। তারা পূর্বে ছিল না। তাদেরকে সৃষ্টি করা হয়েছে। মৃত্যুর পর অনন্ত কাল থাকবে। তাহলে আল্লাহর সাথে এক হলো কীভাবে? আল্লাহর মত অবিনশ্বর হলো কী করে। কারণ, অবিনশ্বর হলো যিনি পূর্বেও ছিলেন পরেও থাকবেন। আর আমরা তো পূর্বে ছিলাম না।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
08 ফেব্রুয়ারি 2014 "ঈমান ও আক্বীদা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Jewel595 (284 পয়েন্ট)

282,435 টি প্রশ্ন

366,651 টি উত্তর

110,350 টি মন্তব্য

152,222 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...