50 জন দেখেছেন
"পশুপাখি" বিভাগে করেছেন (28 পয়েন্ট)
মাছ ধরার চার সম্পর্কে জানতে চায়  যা পানিতে ফেললে   মাছ দ্রুত চলে আসবে?
করেছেন (378 পয়েন্ট)
বড়শি দিয়ে ধরবেন ?

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (378 পয়েন্ট)
বড়শি দিয়ে ধরতে চাইলে পাউরুটি দিয়ে টোপ দিতে পারেন । এক চিমটি পাউরুটি নিয়ে তা একটুখানি আঙুলে ডললেই গোল বলের মতো হয়ে যাবে । এই বলটা বড়শিতে গেঁথে টোপ ফেলুন । এতে কাজ হয় । ছোটবেলায় অনেক ধরেছি এভাবে । তবে খেয়াল রাখবেন টোপটা যেনো পানিতে সঠিক গভীরতায় থাকে ।
করেছেন (28 পয়েন্ট)
ধন্যবাদ আপনাকে
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,576 পয়েন্ট)
হ্যা চাড়,ব্রয়লার মুরগী র খাবার দিতে পারেন তবে খরচা বেশি।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,033 পয়েন্ট)
বড়শির মাধ‍্যমে যেভাবে পুঁটি মাছ ধরবেনঃ মাছ ধরার দন্ড হিসেবে কঞ্চির তৈরি একটি ছিপ নিন। ছিপের প্রান্তদেশে কয়েক ফুট লম্বা সুতা বাঁধুন (যতটুকু প্রয়োজন)। তারপর ছিপের সুতোর প্রান্তে বাঁকা সুচালো আলযুক্ত লোহার কাঁটা বা বড়শি বাঁধুন। একটি ছোট্ট বাটিতে পরিমিত পরিমাণে আটা বা ময়দা নিন। আটা বা ময়দার সাথে পরিমিত পরিমাণে পানি দিয়ে হাতের সাহায‍্যে রুটি বানানোর মতো আটা বা ময়দাটাকে করে নিন। এটাকে খুব বেশি শক্ত বা খুব বেশি নরম করা যাবে না। এখান থেকে এক চিমটি আটা বা ময়দা নিয়ে একটুখানি আঙ্গুলে সাহায‍্যে ঢলে টোপ তৈরি করে নিন। টোপ হলো মাছ ধরার জন‍্য বড়শিতে গাঁথা খাবার বা প্রলোভনের বস্তু। এবার বড়শিতে তথা বাঁকা সুচালো আলযুক্ত লোহার কাটাতে টোপটি গেঁথে পানিতে ফেলুন। আপনার টোপটি মাছ গিলেছে কিনা তা বুঝার জন‍্য ছিপের সুতোর মাঝামাঝি দেড় বা দুই ইঞ্চি সাইজের সরু কঞ্চি বাঁধুন, যা পানিতে ভেসে থাকে। যদি মাছ আপনার টোপ গিলে ফেলে, তাহলে ভেসে থাকা সরু কঞ্চিটি পানিতে ডুবে যাবে। ডোবার সাথে সাথে আপনি বড়শির ছিপ ধরে টান দিবেন। মাছ বড়শিতে আটকে ছিপের সাথে চলে আসবে। এভাবে টোপ ফেলে ফেলে মাছ ধরবেন। ধন‍্যবাদ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rj Rasekul Islam (11 পয়েন্ট)
1 উত্তর
0 টি উত্তর
04 অক্টোবর 2017 "বাংলাদেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন ডিকে দিলীপ (2 পয়েন্ট)

282,800 টি প্রশ্ন

367,078 টি উত্তর

110,521 টি মন্তব্য

152,496 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...