123 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (40 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
মৃত্য, করব, কিয়ামত, হাশর, কী প্রথম স্তর আখিরাতের?

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (961 পয়েন্ট)
আখিরাতের প্রথম স্তর হচ্ছেঃ কবর। এই স্তর সহজভাবে অতিক্রম করতে পারলে, অন‍্য স্তর সহজভাবে অতিক্রম করা যায়। আর এই স্তর সহজভাবে অতিক্রম করতে না পারলে, অন‍্য স্তর সহজভাবে অতিক্রম করা যায় না। কবর যার জন‍্য জান্নাতের বাগান হয়ে যায়, সে অন‍্যান‍্য স্তর সহজভাবেই অতিক্রম করে যায়। আর কবর যার জন‍্য জাহান্নামের টুকরো হয়ে যায়, তার জন‍্য অন‍্যান‍্য স্তর অতিক্রম করা খুবই কঠিন। যেভাবে আখিরাতের প্রথম স্তর কবরঃ মানুষ জন্মের মাধ‍্যমে ইহকালে প্রবেশ করে আর মৃত‍্যুর মাধ‍্যমে আখিরাতে প্রবেশ করে। আখিরাতে প্রবেশের পর প্রথম স্তর কবরে প্রবেশ করে। একটা সময় কিয়ামত হবে। কিয়ামতের পর মানুষ হাশরের ময়দানে সমবেত হবে। তারপর মীযানের পাল্লায় মানুষের আমল ওজন করা হবে। তারপর মানুষ পুলসিরাত পার হবে। এরপর মানুষ জান্নাত বা জাহান্নামে যাবে। সুতরাং, জন্ম➡ইহকাল➡মৃত‍্যু➡আখিরাত➡কবর➡কিয়ামত➡হাশর➡ মীযান➡পুলসিরাত➡জান্নাত বা জাহান্নাম। জন্মের মাধ‍্যমে মানুষ ইহকালে প্রবেশ করে আর মৃত‍্যুর মাধ‍্যমে মানুষ আখিরাতে প্রবেশ করে। তারপর আখিরাতের পাঁচটি স্তর যেমন যথাক্রমে কবর, কিয়ামত, হাশর, মীযান ও পুলসিরাত অতিক্রম করার পর জান্নাত বা জাহান্নামে প্রবেশ করে। যেহেতু মানুষ আখিরাতের শুরুতে কবরে প্রবেশ করে, সেহেতু আখিরাতের প্রথম স্তর হচ্ছে কবর। ধন‍্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (86 পয়েন্ট)
কবর আখিরাতের প্রথম স্তর।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 মার্চ 2016 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ ইয়াসা মজুমদার (9 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
19 এপ্রিল 2014 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অপূর্ব (180 পয়েন্ট)

282,435 টি প্রশ্ন

366,651 টি উত্তর

110,350 টি মন্তব্য

152,221 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...