59 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (-2 পয়েন্ট)
করেছেন (4,394 পয়েন্ট)
যুবক কি প্রেম করে?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,393 পয়েন্ট)

হাদীসে রাসূল সা.ইরশাদ করেন, হে যুবক সম্প্রদায় তোমাদের মধ্যে যারা বিবাহ করতে  সক্ষম তারা যেন তা করে। কেননা তা চোখকে নিচু রাখে এবং যৌনাঙ্গের সুরক্ষা দেয়। আর যারা তা পারবে না। তারা যেন বেশি বেশি করে (নফল) রোযা রাখে কেননা তা যৌন খুদাকে প্রশমিত করে রাখে।সহীস মুসলিম; হা. ১৪০০, সহীহ বুখারী; হা. ৫০৬৬।

তাই আপনার উচিত সাধ্য থাকলে বিবাহ করা কিংবা বেশি বেশি রোযা রাখা। আর যদি উপরোক্ত কোন একটি না করে গোনাহে লিপ্ত হন তাহলে পরকালে কঠিন হিসাবের সম্মুখীন হতে হবে। তবে হাঁ, কারো যদি ‍উপরোক্ত পদ্ধতি দুটির প্রয়োজন না হয় তথা বিবাহ করার প্রয়োজন না হয় বা প্রয়োজন তবে উপায় না থাকার কারণে রোযা রেখে নিজেকে সংযত রাখেন তাহলে কোন গোনাহ হবে না। মহান আল্লাহ আপনার কল্যাণ করুন। আমীন।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর

282,435 টি প্রশ্ন

366,651 টি উত্তর

110,350 টি মন্তব্য

152,219 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...