বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
82 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (15 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

আমাদের বাসায় একটি নতুন চুলা কিনে আনা হয়েছে।যখন চুলা অফ থাকে তখন চুলার সাথে লাগানো লাইনের জয়েন্টএ থেকে গ্যাস বের হয়।দুর্ঘটনা ঘটেনি।কিন্তু ঘটতে কতক্ষন।বাড়িওয়ালা    বলছে,এই একটুআধটু গ্যাস নাকি সব চুলা থেকেই বের হয় ,সমস্যা নেই।

এখন কথা হলো ,আসলেই কি সমস্যা নেই?দুর্ঘটনা ঘটতে পারেকি?

উল্লেখ্য,গ্যাসএরএর হাল্কা গন্ধও পাওয়া যায়।তবে জয়েন্ট এর কাছে   ম্যাচের  আগুন ধরলেও আগুন জলেনি সেখানে।

আর এই গ্যাস লিকেজটা বাড়িওয়ালার সাহায্য ছাড়া একা ঠিক করতে পারব কিভাবে?


1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,505 পয়েন্ট)
দেখুন, দুর্ঘটনা বলে কয়ে আসে না। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। গ‍্যাসের চুলা, সিলিন্ডার, লাইন বা পাইপে সামান‍্য পরিমাণ লিকেজ থাকলেও সেটি আপনার জন‍্য যেকোনো সময় দুর্ঘটনা বয়ে নিয়ে আনতে পারে। তাই এই ধরণের রিস্ক নেয়া উচিত হবে না। আর গ‍্যাস নিয়ে অল্প বিদ‍্যায় কোনোকিছু করার চেষ্টা করা যাবে না। এতে হিতে বিপরীত হতে পারে। আপাতত যেখানে লিকেজ রয়েছে, সেই জায়গাটাসহ পুরো লাইনে কালো কসটেপ পেঁচিয়ে রাখুন। তারপর আপনি যেখান থেকে চুলা কিনেছেন কিংবা আশে-পাশের চুলা বিক্রি ও সার্ভিসিং এর দোকানে যোগাযোগ করে তাদেরকে দিয়ে বা তাদের পরামর্শ মোতাবেক কাজ করতে পারেন। তবে দেরি করাটা উচিত হবে না। ধন‍্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 মে 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মো: শাহ জামাল (47 পয়েন্ট)
0 টি উত্তর
21 জুলাই "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

313,937 টি প্রশ্ন

403,466 টি উত্তর

124,029 টি মন্তব্য

173,819 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...