44 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (360 পয়েন্ট)
বন্ধ করেছেন
আমি যখন কম্পিউটার দিয়ে ইন্টারনেট ব্রাউজিং করি তখন কোনো ওয়েবসাইটে প্রবেশ করতে অনেক বেশি সময় লাগে।অথচ আমার জাভা ফোন থেকে কয়েক সেকেণ্ডেই ঐ ওয়েবসাইটে প্রবেশ করি একই সিম থেকে।এমনটা কেন?আর এর সমাধান কী?
বন্ধ

1 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,507 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনি যখন ফোন থেকে ব্রাউজ করেন তখন মুলত ওয়াপ মোবাইল ভার্শনের ওয়েব পেজ লোড হয়। এই পেজ এইচটিএমএল ডকুমেন্ট নয়। এই পেজে জাভাস্ক্রির, এজাক্স, প্রভুতি থাকেনা, জাভাস্ক্রিপ্ট এর মডিফাইড ফাংশন ব্যবহার হয় মাত্র। ফলে মোবাইল পেজে শুধু টেক্সট ও ইমেজ কন্টেন্ট ছাড়া আর কিছু থাকেনা। এরপরও ফুল ওয়েবপেজ কন্টেন্ট ও ফাংশন থাকেনা ফলে দ্রুত লোড হয়। পেজের সাইজ ও অনেক কম থাকে ফলে বেশি কেবি ছাড়াই দ্রুত লোড হয়। অন্যদিকে কম্পিউটারের ক্ষেত্রে ফুল ওয়েব ভার্শন সহ, এইচটিএমএল, সিএসেস, জাভাস্ক্রিপ্ট, এজাক্স, বিভিন্ন ফাংশন, ট্রাকার স্ক্রিপ্ট, ডিবাগিং মোড, প্রভুতি কন্টেন্ট ও এসবের নিয়ন্ত্রক ফাংশন সহ সিডিএন কন্টেন্ট লোড হয় বলে পেজ সাইজ বড় ও সকল কোড এক্সিকিউট করে লোড হতে সময় লাগে।
করেছেন (360 পয়েন্ট)
ধন্যবাদ ভাই।খুব চমৎকার উত্তর প্রদান করেছেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 জানুয়ারি 2014 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sanjoy (2,489 পয়েন্ট)
2 টি উত্তর
30 জানুয়ারি 2016 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Janith01717 (35 পয়েন্ট)

282,268 টি প্রশ্ন

366,478 টি উত্তর

110,273 টি মন্তব্য

152,113 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...