236 জন দেখেছেন
"গিনেজ বুক" বিভাগে করেছেন (1,595 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর।

5 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,570 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আমার মনে হয় সবচেয়ে বেশি পরিচিত লন্ডন (ব্রিটিশ)  এর পরেই গ্রীক।

আমেরিকা সম্পর্কে বিশ্বের মানুষ (সাধারন মানুষ) জানতে শুরু করে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে, আর ব্যপক ভাবে পরিচিতি পায় টুইনটাওয়ার ধবংসের পর থেকে। এর আগে কতিপয় নেতাটাইপ, শিক্ষিতরা কিছুটা খবর হিসাবে শুনত। বর্তমানে আমেরিকা বেশিই পরিচিত ঠিকই।

কিন্তু সেই পুরানা দিন তথা রাজা রাজ্য যুগ থেকেই মানুষ লন্ডন,বিলেত, এবং ব্রিটিশ তথা ব্রিটেন সম্পর্কে জানত। শিক্ষা ব্যবস্থা আরম্ভ থেকে মানুষ গ্রীসের নাম শুনে আসছে। এখন গ্রীকের নাম না থাকলেও গ্রীকের ভাষা তথা শব্দ এখনো প্রচলিত। পাঠ্য পুস্তকে বিজ্ঞানের অনেক শব্দই গ্রীক।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (343 পয়েন্ট)
সবচেয়ে পরিচিত দেশ আমেরিকা বিশ্বের এক নাম্বার মোড়ল তাই সকলে চেনে
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,147 পয়েন্ট)
যেই দেশগুলো সবচেয়ে বেশি পরিচিত বিশ্বেঃ ১। সৌদি আরব। ২। আমেরিকা। ৩। ব্রিটেন। ৪। রাশিয়া। ৫। চীন। ৬। ভারত। ৭। পাকিস্তান। ৮। ইসরাইল। ৯। আফগানিস্তান। ১০। তুরস্ক। এই দেশগুলো সকল মানুষের কাছেই সবচেয়ে বেশি পরিচিত। ধন‍্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (14 পয়েন্ট)
আমি মনে করি পৃথিবীর মধ্যে সবচেয়ে ইউনাটেড ইস্টেড(যুক্ত রাষ্ট) বেশি পরিচিত।কেননা এটি একটি উন্নত দেশ ।তার পাশাপাশি সবচেয়ে বেশি পরিচিত কারণ নাসা প্রতিষ্ঠানের কারণে।নাসার নাম জানে না এরকম মানুষ খুব কম পাওয়া যাবে।এটি একটি মহাকাশ গবেষণা সংস্থা।এটিই এক মাএ দেশ যারা চাদেঁ গিয়ে ছিল।তা নিয়ে হয়তো অনেক সংশয় আছে।তবুও এ দেশটি সবচেয়ে পরিচিত।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (219 পয়েন্ট)
পৃথিবীর সবচেয়ে বেশি পরিচিত দেশগুলোর তালিকার থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র,যুক্তরাজ্য,রাশিয়া,চীন,জাপান,অষ্ট্রেলিয়া প্রভৃতি। কারণ এসব দেশগুলো সামরিক শক্তির মত অর্থনৈতিক,প্রশাসনিক ও আয়তনের দিক দিয়েও এগিয়ে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

283,407 টি প্রশ্ন

367,891 টি উত্তর

110,888 টি মন্তব্য

152,922 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...