বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
172 জন দেখেছেন
"গ্রাফিক্স ডিজাইন" বিভাগে করেছেন (133 পয়েন্ট)
অামি গ্রাফিক্স এর কাজ শিখতে চাই। এ জন্য বগুড়া জেলায় "নেকটার" নামে কম্পিউটার প্রশিক্ষণ  প্রতিষ্ঠানে ভর্তি হয়েছি। ওখানে ৬০ঘন্টার কোর্স। অামি জানতে চাচ্ছি এই ৬০ঘন্টায় অামাকে কি কি শেখাতে পারে অার সেটা শিখে অামি কি কিছু ইনকাম করতে পারবো প্লিজ বলুন কেউ।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (245 পয়েন্ট)

টাকা ইনকাম করতে পারবেন কিনা, কত পারবেন তা নির্ভর করে আপনার দক্ষতার উপর। এটি বলা কারও পক্ষে সম্ভব নয়। তবে গ্রাফিক্স ডিজাইনের জন্য adobe photoshop, adobe illustrator অবশ্যই শিখতে হবে। সত্যি বলতে কি এই দুটোই প্রকৃত পক্ষে গ্রাফিক্স ডিজাইনের পূর্ন সফটওয়ার। কোর্সে এ দুটো অবশ্যই শেখাবে যদি সেন্টারটি ভাল হয়। ফটোশপ দিয়ে শুরু হবে আপনার শিক্ষা তবে লম্বা কোর্সের ক্ষেত্রে কোন কোন কোম্পানি পেইন্ট দিয়া শুরু করে যদিও পেইন্ট দিয়া প্রফেশনাল মানের ভাল কিছু করেনা।

এছাড়া গ্রাফিক্স ডিজাইনের জন্য কোরেল ড্র শেখায় এটিও গুরুত্বপুর্ন সফটওয়ার। এই তিনটি ভালভাবে শিখলেই আপনি পরিপুর্ণ গ্রাফিক্স ডিজাইনার হতে পারবেন।
আবার এনিমেশন নিয়া কাজের জন্য এবং কিছু নির্দিষ্ট কাজের সুবিধার জন্য আলাদা কিছু সফটওয়ার ব্যবহার হয় যেমন অটোক্যাড, ম্যাক্স, ব্লেন্ডার। এগুলো অতি এডভান্স ইউজারের জন্য।
যাই হোক ফটোশপ ও ইলাস্ট্রেটর জানলেই আপনি ইনকাম করতে পারবেন যদিও আপনার দক্ষতার উপর নির্ভর করে।
আর শিখতে সময় লাগার বিষয়ও আপনার উপর নির্ভর করে যে আপনি কতটুকু ক্রিয়েটিভ বা শৈল্পিক মনের অধিকারী তার উপর। অনেক ক্ষেত্রে দেখা যায় একজন ব্যক্তি ছবি আকা জানেনা, এটি নিয়া আগ্রহ নাই কল্পনাশক্তি নাই কিন্তু অনলাইনে ইনকামের আর্টিকেল পড়ে উঠে পড়ে লেগে জান। ডিজাইনার হবেন। তাদের ক্ষেত্রে আমি জানিনা কি হয়। কিন্তু অধিকাংশ ব্যর্থ হয়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 জুন "গ্রাফিক্স ডিজাইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর

330,202 টি প্রশ্ন

420,983 টি উত্তর

130,727 টি মন্তব্য

180,637 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...