বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
38 জন দেখেছেন
"সালাত" বিভাগে করেছেন (0 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (735 পয়েন্ট)
মহিলাটির পুরুষ অপেক্ষা অধিক স‌ওয়াব হবে। কারণ মহিলাদের জন্য ঘরে নামাজ আদায় করা উত্তম হিসেবে সাব্যস্ত করা হয়েছে। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মহিলাদের ঘরে নামাজ আদায় করা বিষয়ে বলেন,‘আবদুল্লাহ (রাঃ) থেকে বর্ণিতঃনবী (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেনঃ নারীদের জন্য ঘরের আঙ্গিনায় সলাত আদায়ের চেয়ে তার গৃহে সলাত আদায় করা উত্তম। আর নারীদের জন্য গৃহের অন্য কোন স্থানে সলাত আদায়ের চেয়ে তার গোপন কামরায় সলাত আদায় করা অধিক উত্তম।(সুনানে আবু দাউদ, হাদিস নং ৫৭০ হাদিসের মান: সহিহ হাদিস)

পক্ষান্তরে পুরুষের জন্য ঘরে নামাজ আদায় করা বিষয়ে এমন উত্তমের কথা তো নেই, বরং ওযর ছাড়া ঘরে নামাজ আদায় করা বিষয়ে শাস্তির ধমকি দেয়া হয়েছে।(মুসনাদে আহমাদ,৮৫৭৮)
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

294,403 টি প্রশ্ন

381,042 টি উত্তর

115,198 টি মন্তব্য

161,715 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...