বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
311 জন দেখেছেন
"আইকিউ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
মি. কলমদার সাহেবের কাছে ২ কেজি ৯০০ গ্রাম ভরের একটি বন্ধুক অাছে।তিনি ঠিক করলে পাখি শিকার করবেন। তিনি ৫০ মিটার দুরে একটি গাছে পাখি দেখতে পারলেন। এবার তিনি ২৫০ গ্রাম ভরের একটি গুলি ১৮০০ মি/সে বেগে ছুড়লেন।কিন্তু দুর্ভাগ্য গুলি এসে কলমদার সাহেবকে লাগলো পাখিটি উড়ে গেলো সাথে সাথে তিনি মাটিতে লুটিয়ে পড়লেন। কিভাবে এটি সম্ভব হলো?
করেছেন (4,938 পয়েন্ট)
বন্দুক উলটো ধরেছিলেন?
করেছেন (348 পয়েন্ট)
আমারও সেটাই মনে হচ্ছে।  কলমদার সাহেব বন্দুকটি নিজের দিকে তাক করেছিলেন ফলে নিজের গুলি নিজে খেয়ে সাথে সাথে লুটিয়ে পড়েন।
করেছেন (4 পয়েন্ট)
আপনার প্রশ্নটি হয়তোবা ভুল হয়েছে।প্রশ্নে গুলি কলমদার সাহেবকে আঘাত করেনা, বন্দুক তাকে আঘাত করে।তখন সে মাটিতে লুটিয়ে পড়ে।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (378 পয়েন্ট)
এটা সম্ভবই না । গুলির ভর ২৫০ গ্রাম হতে পারে না । অন্তত এখানে উল্লেখিত ২ কেজি ৯০০ গ্রাম ভরের বন্দুকের জন্য এটা অসম্ভব ।
করেছেন (293 পয়েন্ট)
সম্ভব,,,, কিন্তু অাপনি পারবেন না তাই বলুন।
করেছেন (293 পয়েন্ট)
অাপরি কু বন্দক বিশেষজ্ঞ যে বলছেন ২.৯ কেজি বন্দুক ২৫০g ভরের গুলি ছুড়তে পারবেনা। উত্তরটা সোজা,,,,বন্দুকটা নিজের দিকে তাক করে গুলি করলেই তো হয়। প্রশ্নের সাথে মিলিয়ো নিন অামার।
করেছেন (378 পয়েন্ট)
কোনো বন্দুক বিশেষজ্ঞ বলেনি কমনসেন্স বলেছে । আর আপনি আমাকে পারলে এমন কোনো বন্দুকের খোজ দিন তো । নিজের দিকে তাক করে গুলি করা যায় না ভাই । বন্দুক কোনো মনগড়া যন্ত্র নয় যে আপনি যেভাবে ইচ্ছা ধরে গুলি চালাতে পারবেন ।
0 টি পছন্দ
করেছেন (142 পয়েন্ট)
 তিনি গুলিটি লম্বভাবে উপরের দিকে করেছেন তাই হয়তো গুলিটি ঘুরে এসে তাকেআঘাত করেছে       

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 এপ্রিল 2018 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Roman Ahmed99 (6 পয়েন্ট)
3 টি উত্তর
03 অক্টোবর 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Napa (-2 পয়েন্ট)
1 উত্তর
06 এপ্রিল "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন হিজবুল্লাহ (4,098 পয়েন্ট)

293,866 টি প্রশ্ন

380,459 টি উত্তর

114,995 টি মন্তব্য

161,339 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...