বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
65 জন দেখেছেন
"প্রোগ্রামিং" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
পূনঃরায় খোলা
একটা ওয়েব সাইট বানাতে চাচ্ছি,  যার জন্য ডোমেইন ইতিমধ্যে কিনা হয়েছে।। এখন আমি জানতে চাচ্ছি হোস্টিং কতটুকু গুরুপূর্ন।। আর হোস্টিং ছাড়া কি ওয়েব সাইট চালানো যাবে?  সঠিক তথ্য দিয়ে সাহায্য করবেন।।  

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,082 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
ওয়েব সাইট খুলতে গেলে আপনাকে হোস্টিং নিতেই হবে, হোক তা ফ্রি কিংবা পেইড।

গান ডাউনলোড করে রাখার জন্য যেমন মেমরি কার্ডের প্রয়োজন হয়, তেমনি ইন্টারনেটে তথ্য রাখা কিংবা পাবলিশ করার জন্য হোস্টিং প্রয়োজন।

আপনি যদি পেইড হোস্টিং না নেন মানে যে সাইট থেকে ওয়েবসাইট তৈরি করবেন ঐ সাইটের ফ্রি হোস্টিং ব্যবহার করতে চান তবে এই সমস্যা গুলো দেখা দিবেঃ

১।পেইড/ ফ্রি ডোমেইন ব্যবহারের সুযোগ না থাকতে পারে।

২। সার্ভার স্পীড অত্যান্ত স্লো থাকে।

৩। পিএইচপি/ডাটাবেজ ফাইলের ব্যবহার সীমাবদ্ধ থাকে।

৪। মূলত ফ্রি হোস্টিং প্রায়ই অফার করে থাকে ১০/২০ জিবি ফ্রি তার সাথে ব্যান্ডউইথ আনলিমিটেড কিংবা ১০০ জিবি। আসলে এই সবই মনগড়া কথা। কেননা, আপনি ফ্রি ইউজার হিসাবে এরা কেন আপনাকে ফ্রি দিবে। তাদেরও সার্ভিস খরচ, রক্ষণাবেক্ষন চার্জ আছে তাইনা!

৫। কারনে-অকারনে আইপি অ্যাড্রেস ব্লক করা, এবং ক্যাচপা পূরন করে ওয়েব সাইটে ভিজিট করা।

৬। অপরদিকে কাষ্টমার কেয়ার সেবা তো থাকবেই না।

৭। আবার কিছু সাইট ভাল হলেও ওয়ার্ডপ্রেস চালাতে থার্ডপার্টি সফওয়্যারের সহায়তা নেওয়া লাগে। অটো ইন্সটলার কিংবা সফটাক্লাউস না থাকতে পারে।

তাই আপনি যদি অনেক সময় ধরে এবং ঝামেলামুক্ত সাইট চালাতে চান তবে পেইড হোস্টিং ব্যবহার করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
30 মার্চ 2018 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nizam ali (162 পয়েন্ট)

342,652 টি প্রশ্ন

435,736 টি উত্তর

136,276 টি মন্তব্য

184,666 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...