বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
46 জন দেখেছেন
"পবিত্রতা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,723 পয়েন্ট)
মেয়েদের ফরজ গোসলের নিয়ম হল - তিনবার পানি ঢেলে তা ভালভাবে ভিজিয়ে নিতে হবে, এবং চুলের গোড়া খিলাল করতে হবে। আর, - ফরয গোসলের সময় মহিলাদের মাথার বেনী খুলতে হবে না। মাথায় কেবল তিন আজলা পানি ঢেলে চুলের গোড়া ভালোভাবে ভেজালেই চলবে। তবে, মহিলাদের ঋতুস্রাব পরবর্তী গোসলের সময় বেনী খোলা মুস্তাহাব বা উত্তম।

তাছাড়াও, মেয়েদের পুরো শরীর ধোয়া হলো ফরজ। তাদের খোঁপা যদি এমন হয় যে, চুলের গোড়ায় পানি পৌঁছাতে কোনো অসুবিধা না হয়, তাহলে খোলার প্রয়োজন নেই। তবে, চুল যদি খুব ঘন হয় অথবা খোঁপা এমন শক্ত করে বাঁধা হয়, যা না খুললে পানি পৌছবে না, তাহলে নারীর মাথার খোঁপা খুলতে হবে। আর, চুল যদি খোলা হয়, তাহলে সব চুল ভিজানো এবং গোড়া পর্যন্ত ভালো করে পানি পৌছাতে হবে, যেন একটিও চুল শুকনো না থাকে। (তরীকুল ইসলাম, প্রথম খন্ড, পৃষ্ঠা নং ১২৩/১২৪)।  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
03 মে "পবিত্রতা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md imtiajul karim (24 পয়েন্ট)
3 টি উত্তর
05 নভেম্বর 2018 "পবিত্রতা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আলফী (11 পয়েন্ট)

311,867 টি প্রশ্ন

401,450 টি উত্তর

123,277 টি মন্তব্য

172,851 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...