বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
77 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (23 পয়েন্ট)
বর্তমানে আমি নিজে দেখেছি সাধারন মানুষ যখন কোনো মৃত্যু বার্ষিকি/, মান্নতের কারনে কিংবা কোনো লোক মারা যাবার পর ৫/১০জন হুজুর কে দাওয়াত করে কোরআন খতম করার জন্য হুজুরা দেখা গেছে কিছুখন কোরআন তেলওয়াত করার পর বলে খতম হয়ে গেছে বলে দোয়া পরে হাদিয়া নিয়ে চলে আছে।এরকম কয়েকটা দাওয়াতে আমি নিজেও ছিলাম। আমার জানার বিষয় হচ্ছে কোরআন খতম না সম্পুন না করে যে হাদিয়া নিয়ে আছল এটা যে ব্যক্তি দাওয়াত করল সে ব্যক্তি হুজুরদের কাছে হক পাওনা থাকবে কি না?এর জন্য হুজুররা হাসরের মাঠে আল্লাহর কাঠগড়ায় দারাতে হবে কি না?হুজুরদের কে বললে বলে কোরআন খতম দেওয়া যায়েজ নাই কিন্তুু খতম করছে বলে হাদিয়া নিয়ে আছে (এটা অন্যের হকে পরে কিনা)জানালে খুব উপকিত হব।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (72 পয়েন্ট)
হ্যা দিতে পারবেন। হুজুর যদি খতম না দিয়ে বলে খতম দিয়াছি তাহলে তাকে হাশরের ময়দানে আল্লাহ জবাব নিবে। এবং শাস্তি দিবে।
করেছেন (6,445 পয়েন্ট)
প্রিয় উত্তরদাতা! অনুগ্রহপূর্বক তথ্যসূত্র দিন।
করেছেন (72 পয়েন্ট)
আপনি গরিবদেরকে সদকা দিতে পারেন।এতে আল্লাহ্‌র রহমত পাওয়া যাবে।
0 টি পছন্দ
করেছেন (1,028 পয়েন্ট)
ইসলাম সত্যের ধর্ম।এ ধর্মে মিথ্যার আশ্রয় নেই।কখনোই মিথ্যা বলা যাবে না।যেহেতু হুজুরদের জিজ্ঞাসা করলে মিথ্যা কথা বলে তাই এর বিচার হবে।আল্লাহর কাছে এর জবাব দিতে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
01 জুন "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
17 ফেব্রুয়ারি 2018 "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Habib Rahman (11 পয়েন্ট)
4 টি উত্তর

343,902 টি প্রশ্ন

437,011 টি উত্তর

136,854 টি মন্তব্য

185,152 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...