282 জন দেখেছেন
"এইচটিএমএল" বিভাগে করেছেন (318 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
১. এক লাইন লেখার পর, মাঝখানে একলাইন গ্যাপ দিয়ে তারপর আবার লিখবো কিভাবে?

২. আর পেজ ব্রেক দিব কিভাবে? (জাভা ফোন ব্যবহার করি তাই)।
করেছেন (208 পয়েন্ট)
জাভা! মানে কী?
করেছেন (318 পয়েন্ট)
Android ফোন নয়, java ভার্সনের ফোন।
করেছেন (318 পয়েন্ট)
@Md Motiur প্রশ্ন না পড়তেই বন্ধ করার জন্য উদগ্রীব হয়ে ওঠেন তাই না। সামান্য ক্ষমতা পেয়ে তা ব্যবহার করার জন্য এবং নিজেকে প্রকাশ করার জন্য ব্যাকুল হন তাই না। প্রশ্ন ভালো করে পড়ুন আগে। প্রশ্ন খুলে দিন

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,758 পয়েন্ট)
এক লাইন গ্যাপ দিতে দুটো লাইন ব্রেক ট্যাগ ব্যবহার করুন এভাবে  <br /> <br />    (এইভাবেও দিতে পারেন,<br> <br>  তাহলে এক লাইন গ্যাপ হবে। এটি অবশ্যই এইচটিএমল এডিটরে করতে হবে।
করেছেন (3,849 পয়েন্ট)
ভাই, ত্যাগ নয় সম্ভবত বানানটা ট্যাগ হবে।
করেছেন (318 পয়েন্ট)
উত্তরের আলোকে উপরের মন্তব্যটি করলাম কিন্তু ১ লাইন ফাঁকা হলোনা তো? শুধুমাত্র পেজ ব্রেক হলো।
করেছেন (2,758 পয়েন্ট)

Hello Lemon ভাইয়া, আপনি ঠিকই বলেছেন ট্যাগ হবে , কিন্তু সম্পাদনা করতে আমার একটু সমস্যা হচ্ছে অনুগ্রহ করে আপনি সম্পাদনা করে দিন যদি পারেন। 

আলাদিন ভাইয়া সকল যায়গায় এই নিয়মে করা যায়। আমিও এখানে এই মন্তব্যে করলাম, দেখুনতো হয়েছে কিনা , না হলে আবারও আমাকে জানান।

এছাড়া আলাদিন ভাই আপনি দুটি প্রশ্নের কথা বলছেন উপরের মন্তব্যে। আমি মেনে নিচ্ছি যে ঠিক। কিন্তু আমি যখন উত্তর করেছিলাম তখন পেজ ব্রেকের কথা ছিলনা। আপনিতো কয়েকবার সম্পাদনা করেছেন। আমি পূর্ব সম্পাদনাগুলো দেখেছি আপনার অভিযোগের পর। পেজ ব্রেকের কথা পরে উল্লেখ করেছেন।
আর হ্যা পেজ ব্রেক বলতে কি বুঝিয়েছেন একটু ক্লিয়ার করুন। কোডে <p> ব্যবহার কিন্তু পেজ ব্রেক নয়। এটা হচ্ছে প্যারাগ্রাফ বা প্যারা। , নিচের লাইনে যেতে লাইন ব্রেক, দুটো স্পেস গ্যাপ দিতে ননব্রেকিং স্পেস। ব্যবহার করতে হয়। পেজ ব্রেকটা আমি শুনিনি। পেজ ব্রেক তো সাইট ডেভেলপমেন্টে হয় যেখানে কন্টেন্ট গুলো এক পেজ থেকে অন্য পেজে নেয়া যায়। আর এ কাজ করতে আপনাকে পিএইচপি শিখতে হবে। 
করেছেন (2,758 পয়েন্ট)
আমার কোড ব্যবহারে লাইন গ্যাপ হচ্ছে আলাদিন ভাইয়া। আপনি সম্ভবত কোড ঠিকমত ব্যবহার করতে পারেননি। উপরের মন্তব্যে কাজ করেছে। তাই সতর্ক কি জন্য জানাবেন প্লিজ। 
করেছেন (318 পয়েন্ট)
আমি ভুল করেছি কিনা তা আমার মন্তব্য টি দেখলেই বুঝতে পারবেন।
করেছেন (318 পয়েন্ট)
https://www.bissoy.com/945792/ এই প্রশ্নটির মত করে, এক লাইন গ্যাপ দিয়ে দিয়ে লিখতে চাই।
করেছেন (318 পয়েন্ট)
আর একটি কথা আমার প্রশ্নটি প্রথমে যেমন ছিল এখনো ঠিক তাই আছে, শুধুমাত্র কালারিং তুলে দিয়ে নাম্বারিং করছি, এছাড়া একটি অক্ষরেরও পরিবর্তন করিনি। আপনি বললেন আগে একটি প্রশ্ন ছিল এখন ২টি । কথাটি সঠিক নয়।
করেছেন (2,758 পয়েন্ট)
হ্যা দেখেছি। ঐ প্রশ্নে লেখার সময় কোন এইচটিএমএল কোড ব্যবহার করা হয়নি। যিনি লিখেছেন তিনি টেক্সট এডিটরেই সাধারন ভাবে লিখেছেন। তিনি লেখার সময় কী-বোর্ড থেকেই লাইন ব্রেক করেছেন। কম্পিউটার বা এন্ড্রয়েড ফোনে কীবোর্ড এ এন্টার নামে একটি key থাকে যেটা দিয়া  নিচের দিকে যেকোন লাইন গ্যাপ করে যাওয়া যায়। 

আবার html  এডিটরে কোড লিখেও আপনি একাজ করতে পারবেন। উত্তরে আমি লাইন গ্যাপ করার কোড দিয়েছি। আর আপনি যেটা সাজেস্ট করেছেন সেটার ক্ষেত্রে আরও একটি উত্তর দিচ্ছি।

আপনি html এডিটরে যান তারপর <p> আপনার লেখা </p> <br />

                                            <p> আরেক লাইনে আপনার লেখা </p><br ?>

এভাবে যে কয়টা লাইন লিখবে সেই কয়টা <p> ট্যাগ নিবেন, ট্যাগ শেষ করে <br /> ট্যাগ লিখবেন। তাহলেই ঐ রকম বড় গ্যাপের পোস্ট হবে। (html জানলে সহজেই বুঝতে পারবেন)         
করেছেন (318 পয়েন্ট)
এবার

মনে

হয়

পেরেছি

বা

হতে

পারে

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,849 পয়েন্ট)
ভাই, লিঙ্ক দিয়ে প্রশ্ন

করলে বুঝতে বেশি সুবিধা হয়। আপনার ১ম প্রশ্নের উত্তরের জন্য А চিহ্ন বাদে <Аh3/> ট্যাগ ব্যবহার করুন। 3 এর জায়গায় 1,2,3,4,5,6 পর্যন্ত দিয়ে বেশি গ্যাপ রাখতে পারবেন।আর ২য় প্রশ্নের উত্তরের জন্য যেখানে ব্রেক দিতে চান, সেখানে А চিহ্ন বাদে <Аp/> ট্যাগ ব্যবহার করুন।

করেছেন (318 পয়েন্ট)
এখানে

পরীক্ষা করে দেখছি হয় কি না।

হয়না তো?
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 মার্চ "এইচটিএমএল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Rahim Khan (667 পয়েন্ট)
1 উত্তর
26 মার্চ 2015 "এইচটিএমএল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Rajoan kobir MRM (35 পয়েন্ট)
0 টি উত্তর

288,516 টি প্রশ্ন

373,862 টি উত্তর

113,091 টি মন্তব্য

157,066 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...