বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
97 জন দেখেছেন
"পবিত্রতা" বিভাগে করেছেন (3 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (733 পয়েন্ট)

শরীর যদি নাপাক না থাকে, তাহলে অযু হবে। কারণ অযু ও গোসলের সম্পর্ক আভ্যন্তরীণ নাপাকির সঙ্গে।আর কাপড়ের নাপাকি হল বাহ্যিক।তাই কাপড় নাপাক থাকলেও অযু সহিহ হবে।কোর‌আনে অযু - গোসলকে আভ্যন্তরীণ নাপাকির পবিত্র কারী সাব্যস্ত করে বলা হয়েছে,(আল মায়িদাহ ৬)

হে মুমিনগণ, যখন তোমরা নামাযের জন্যে উঠ, তখন স্বীয় মুখমন্ডল ও হস্তসমূহ কনুই পর্যন্ত ধৌত কর এবং পদযুগল গিটসহ। যদি তোমরা অপবিত্র হও তবে সারা দেহ পবিত্র করে নাও এবং যদি তোমরা রুগ্ন হও, অথবা প্রবাসে থাক অথবা তোমাদের কেউ প্রসাব-পায়খানা সেরে আসে অথবা তোমরা স্ত্রীদের সাথে সহবাস কর, অতঃপর পানি না পাও, তবে তোমরা পবিত্র মাটি দ্বারা তায়াম্মুম করে নাও-অর্থাৎ, স্বীয় মুখ-মন্ডল ও হস্তদ্বয় মাটি দ্বারা মুছে ফেল। আল্লাহ তোমাদেরকে অসুবিধায় ফেলতে চান না; কিন্তু তোমাদেরকে পবিত্র রাখতে চান এবং তোমাদের প্রতি স্বীয় নেয়ামত পূর্ণ করতে চান-যাতে তোমরা কৃতজ্ঞাতা প্রকাশ কর।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
18 ডিসেম্বর 2018 "পবিত্রতা" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাজমুল ইসলাম রাজিব (3 পয়েন্ট)
1 উত্তর
16 এপ্রিল 2017 "পবিত্রতা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মুবিন রানা (-2 পয়েন্ট)

293,277 টি প্রশ্ন

379,747 টি উত্তর

114,804 টি মন্তব্য

160,944 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...