বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
49 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (42 পয়েন্ট)
আমার ভাই ওর বয়স ০১.০১.২০১৯তে ২০বছর পূর্ণ হবে ৷ আর সামনের এইচ.এস.সি পরিক্ষায় অংশগ্রহণ করবো ৷ পরে ও সৌদিআরব চলে যেতে চায় ৷ আমার প্রশ্ন হলো ২০বছর বয়সে কাজের ভিসায় কি সৌদিতে যাইতে পারবো?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,833 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
জি, যেতে পারেন তবে যে ভিসায় আবেদন করবেন সে ভিসায় যদি বয়স বেশি চাওয়া হয় তাহলে কিন্তু পারবেন না। অনেক সময়েই দেখা যায় একটু বেশি ভারী কাজের জন্য তুলনা মূলক তরুণ প্রজন্মের মানুষ অগ্রাধিকার পায়। সেক্ষেত্রে আপনার ভাই সদ‍্য কৈশোর পেরিয়ে তরুণ হচ্ছে। কাজেই আপনাদের উচিত হবে আবেদন করার আগে এসব বিষয়ে একটু জেনে নেয়া। আপনাদের সুন্দর জীবন কামনা করছি।
করেছেন (1,833 পয়েন্ট)
বয়স আঠারো বছর হলেই আবেদন করতে পারবেন, তবে আগেই জানিয়েছি কিছু কিছু ক্ষেত্রে বয়স একটু বেশি হলে প্রাধান্য দেয়া হয়। যেমন ধরুন আপনি যদি ইলেকট্রিশিয়ান চান এবং খুব অল্প বয়সের কেউ আপনার কাছে আসে তাহলে কিন্তু আপনার ভালো নাও লাগতে পারে। তেমনি অনেকে ড্রাইভিং এর ক্ষেত্রে ও একটু বেশি বয়স প্রাধান্য দিয়ে থাকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 ডিসেম্বর 2018 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন দিদারুল অালম (13 পয়েন্ট)

312,115 টি প্রশ্ন

401,698 টি উত্তর

123,417 টি মন্তব্য

172,987 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...