বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
132 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
 আমি আমার স্ত্রীরসাথে ৭ বার মিলন করি এবং মিলনের পর ২ টা ইমকন-১ খাওয়াই আমার স্ত্রীর কী প্রাগনেন্ট হওয়ার সম্ভাবনা আছে কেননা ইমকন-১ খেলে ১ সপ্তাহ পর তার মাসিক আসে কিন্তু এবার ৮ দিন হয়ে গেল আসে নি ।। 

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (13,705 পয়েন্ট)

ধন্যবাদ প্রশ্নটি করার জন্য। আসলে  শুধু ৭ বা ৮ বার নয়, ১০-১১ বার সহবাস করলেও একটা ইমার্জেন্সি ইমকন-১ পিল যথেষ্ট।

 প্রথম যখন সহবাস করেন সেই প্রথম সহবাস করার সময় থেকে শুরু করে  ৭২ ঘন্টার মধ্যে কয়েক বার সহবাস করে ১ টা ইমার্জেন্সি পিল খাওয়াইলে  প্রেগন্যান্ট  হওয়ার সম্ভাবনা থাকবে না।

আর যেহেতু আপনি ৭ বার  সহবাস করে ২ টি ইমকন-১ পিল খাওয়াইছেন তাহলে প্রেগন্যান্ট হবে না। তবে যদি প্রথম সহবাস করার সময়  থেকে শুরু করে  যদি ৭২ ঘন্টার মধ্যে পিল দুই টি খাওয়ান।

  আপনি ভুল করেছেন দুই টা পিল একসাথে খাওয়াতে আর যেহেত দুই টা  পিল খাওয়াইছেন  সেক্ষেত্রে  পিলে পার্শ্বপ্রতিক্রিয়া গুলো শরীরের উপর প্রভাব ফেলতে পারে সে দিকে লক্ষ রাখবেন।কারণ এই ইমার্জেন্সি পিল গুলোতে প্রচুর পার্শ্বপ্রতিক্রিয়া   থাকে যা শরীরের জন্য ক্ষতিকারক প্রভাব ফেলে। তবে জেনে নিন এই পিলের পার্শ্বপ্রতিক্রিয়া গুলো :-

  1. অনিয়মিত রক্তপাত
  2. নিম্ন পেট ব্যথা,মাথা ব্যথা,বা মাথা ঘোড়া
  3. স্বাভাবিক মাসিক চক্র অস্থায়ী হওয়া।
  4. স্তন আবেগপ্রবণতা
  5. বমি বমি ভাব বা বমি হওয়া।
  6. অপ্রত্যাশিত রক্তপাত
  7. অতিসার
  8. কারো কারো ক্ষেত্রে মাসিক দুই সপ্তাহ ও পিছাতে পারে, কারো আগেও হয়ে যায়। তাই আপনি নিশ্চিত থাকুন মাসিক হবে। হয়তো আরো কয়েক দিন পর হতে পারে।
যদি উপরোক্ত পার্শ্বপ্রতিক্রিয়া গুলো অধিক হারে প্রভাব ফেলে তাহলে অবশ্যই গাইনি ডাক্তারের পরামর্শ নিবেন।
মনে রাখবেন গাইনি  ডাক্তারের পরামর্শ ছাড়া কোনরকম পিল খাবেন না।
  • আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,160 টি প্রশ্ন

411,325 টি উত্তর

127,307 টি মন্তব্য

177,060 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...