বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
90 জন দেখেছেন
"ডোমেইন" বিভাগে করেছেন (2,575 পয়েন্ট)
ব্লগ সাইটের জন্য। আমি. xyz ব্যবহার করবোনা শুধু .com ব্যবহার করবো। তাহলে কি ব্লগের কোন সমস্যা হবে?
করেছেন (1,345 পয়েন্ট)
আপনার প্রশ্নটি আরেকটু পরিস্কার করে করুন। আপনার কাছে কি ভিন্ন দুটি ডোমেইন আছে এবং আপনি তার শুধু একটি ব্যবহার করতে চান? 
করেছেন (2,575 পয়েন্ট)
হ্যা দুটি ভিন্ন ডোমেইন আছে।
করেছেন (1,345 পয়েন্ট)

তাহলে আপনার .com ডোমেইন করাটাই ভালো। আর এতে করে ব্লগের কোন সমস্যা হবে না।

তবে আপনার ব্লগের আগের ডোমেইনটি যদি অন্যটি হয়ে থাকে এবং আপনার ব্লগটা যদি ভালো র‍্যাংকে থেকে থাকে তাহলে নতুন ডোমেইন দেওয়াতে আপনার ব্লগের র‍্যাংকিং টা হারিয়ে ফেলবেন।
আপনাকে নতুন ডোমেইন নিয়ে আবার কাজ করে র‍্যাংকে তুলতে হবে আপনার সাইটটি।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,828 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
দেখুন প্রথম দিকের ডোমেইন গুলো নির্দিষ্ট বিষয়ের উপর গুরুত্ব দিয়া প্রণয়ন করা হয়েছিল। যেমন.  .com হচ্ছে কমার্শিয়াল এবং  . net  হচ্ছে নেটওয়ার্কিং।  যেহেতু অনলাইনে সকলেই ইনকাম বা ব্যবসার জন্য সাইট করতে চান তাই ডট কম ডোমেইনের ব্যবহার বেশি ও পরিচিত হয়ে গেছে। তাছাড়া উচ্চারনেও এটি সহজ ও মনে থাকে তাই এটিই সর্বাধিক ব্যবহৃত ও পরিচিত।

কিন্তু আপনি ব্লগে যেকোন ডোমেইন এড করতে পারেন। এর জন্য কোন সমস্যা নাই।    .xyz অনেক পরে প্রণয়ন করা হয়। এবং এটির পরিচিতি কম। তাই সার্চ ক্রাউলারের কাছে এটির গুরুত্বও কম। এই কারনে ভাল ভিজিটর পেতে আপনার থাকা ডট কম ডোমেইনটি ব্যবহার করুন। এটাই ভাল হবে। তবে প্রশ্ন অনুযায়ী মূল কথা হচ্ছে যেটা খুশি ব্যবহার করতে পারবেন কোন সমস্যা নাই। শুধু ফ্রি ডোমেইন ব্যবহার করবেন না। ফ্রিতেই সমস্যায় পড়বেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
18 জুন "ডোমেইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Yasin Arafath Hiron (685 পয়েন্ট)
0 টি উত্তর

330,070 টি প্রশ্ন

420,883 টি উত্তর

130,686 টি মন্তব্য

180,591 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...